ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

"আর ইউ মেকিং এ ডিফারেন্স?"

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৫
"আর ইউ মেকিং এ ডিফারেন্স?"

“আর ইউ মেকিং এ ডিফারেন্স?”, হল এমন একটি কার্যক্রম যা কিনা আমাদের সমাজে যারা পরিবর্তন এনেছে কিংবা আনছে তাদের তুলে ধরে। এরইমধ্যে (১২ মার্চ) শুরু হয়েছে কার্যক্রমটি।

  এর ফলে জীবনের নানা ক্ষেত্রে অবদান রাখা মানুষগুলোকে কৃতজ্ঞতা জানানো, সাথে নতুন প্রজন্মকে এমন সব কাজে যুক্ত করতে অনুপ্রানিত করা যাবে।

তথ্য মতে, রহিম আফরোজ এর (সোলার এবং গ্লোব্যাট) সৌজন্যে এই কার্যক্রম প্রথমে তাদের কর্মচারীদের উদ্ধ্যত করতে শুরু করা হয়। এখন এটি এমন এক প্ল্যাটফর্মে পরিণত হচ্ছে, যেখানে যে কেউ তার নিজের কথা, ছবি, এবং ভিডিও শেয়ার করতে পারে।

২ মাসব্যাপী এই কার্যক্রম শেষে এর সকল কন্টেন্ট ডিজিটাল মিডিয়া যেমন ফেসবুক ও টুইটারে দেখানো হবে। এর জন্যে একটি ওয়েবসাইট (http:/make-a-difference.rahimafrooz.com/) প্রস্তুত করা হয়েছে যেখানে গল্পগুলো্ পড়া, দেখা যাবে এবং নিজেও নিজের গল্প প্রকাশ করতে পারবে।

জাগো, ওয়ান ডিগ্রি ইনিশিয়েটিভ, ক্ল্যাপ এর মতো প্রতিষ্ঠান যারা সমাজে পরিবর্তন আনছে, ইতোমধ্যে তাদের কার্যক্রম এর গল্প সকলের সামনে তুলে ধরতে এগিয়ে এসেছে।

“আর ইউ মেকিং এ ডিফারেন্স?” এর উদ্দেশ্য হল বাংলাদেশের সকল মানুষকে তাদের গল্পের মাধ্যমে একত্রিত করা, যেন তারা উৎসাহ পায় আর সেইসাথে সমাজের কল্যাণে এগিয়ে আসে।

উদ্যোক্তারা মনে করছে যে এমন এক সময়ে কার্যক্রমটি শুরু করা হয়েছে যখন বাংলাদেশের মানুষের এই প্রেরণামূলক গল্পগুলো জানা দরকার, যাতে তারা সমাজের জন্য সঠিক কাজটি করার উৎসাহ পায়।

মানুষ ভালো কাজ করলে বা করতে দেখলে জানাতে চায় সবাইকে, তাই দরকার ছিল শুধু একটি মাধ্যমের, একটি উদ্যোগের, যা তাদের অভিজ্ঞতা প্রকাশ করতে সাহায্য করবে। আর এখন সেটাই সম্ভব।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।