ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

উপজেলা পর্যায়ে টেলিটক ব্রডব্যান্ড সেবা চালুর নির্দেশনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৫
উপজেলা পর্যায়ে টেলিটক ব্রডব্যান্ড সেবা চালুর নির্দেশনা

ঢাকা: টেলিটক- কে আরও সাশ্রয়ী মূল্যে ভয়েজ কল সেবা চালু করার পাশাপাশি উপজেলা পর্যায়ে ব্রডব্যান্ড সেবা চালুর নির্দেশনা দিয়েছে সংসদীয় কমিটি। একইসঙ্গে ২০১৬ সালের মধ্যে টেলিটকের শেয়ার মার্কেটে ছাড়ার জন্য কাজ করার কথা বলা হয়েছে।



সোমবার (১৬ মার্চ) ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র সভাপতি  ইমরান আহমদ টেলিটক বাংলাদেশ লিমিটেডের অফিস পরিদর্শন করেন।
এসময় উপস্থিত ছিলেন কমিটির সদস্য তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন।
 
পরিদর্শন শেষে কমিটির সভাপতি এসব নির্দেশনার কথা বলেন।

সভাপতি আরও জানান, টেলিটককে বাংলাদেশের সকল প্রান্তে বসবাসরত প্রত্যেক নাগরিকের জন্য সাশ্রয়ী মূল্যে মোবাইল ভয়েজ, ডিজিটাল সেবা এবং মোবাইল ব্রডব্যান্ড এক্সেস সেবা দেওয়ার জন্য বলা হয়েছে।

টেলিটককে প্রতিযোগিতামূলক বাজার সম্প্রসারণ করাও নির্দেশনা দেওয়া হয়। এক্ষেত্রে সেবা কার্যক্রম উন্নয়নে প্রতিবন্ধকতা দূর করে প্রতিষ্ঠানকে কিভাবে এগিয়ে নেয়া যায় তারও তাগিদ দিয়েছেন তিনি।
 
টেলিটকের জনবল সংকট দূরকরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়। জনবল নিয়োগ সংক্রান্ত সৃষ্ট জটিলতা নিরসনে অ্যাটর্নি জেনারেলের সাথে আলোচনা করে দ্রুত নিয়োগর সুপারিশ করেন।
 
পরিদর্শনকালে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক ও টেলিটকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।