ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

যেভাবে হোয়াটস অ্যাপে ভয়েস কলিং অ্যাক্টিভেট করবেন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫
যেভাবে হোয়াটস অ্যাপে ভয়েস কলিং অ্যাক্টিভেট করবেন

ঢাকা: জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটস অ্যাপ’র মাধ্যমে ভয়েস কলিং সুবিধা চালু হয়েছে কয়েকদিন আগেই। ভয়েস কলিং সুবিধা চালু হলেও অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী এখনও এ সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন।

আর আইওএস ব্যবহারকারীদের বিষয়টি এখনও বিবেচনায়ই নেয়নি হোয়াটস অ্যাপ।

বিশ্বে প্রতিদিন গড়ে ৭০ কোটি মানুষ নিয়মিত হোয়াটস অ্যাপ ব্যবহার করছেন। দিনদিন এর ব্যবহারকারীর সংখ্যা বাড়ছেই।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা হোয়াটস অ্যাপের মাধ্যমে কীভাবে ভয়েস কলিং সুবিধা ভোগ করতে পারবেন, বিষয়টি কিন্তু এর আপডেট ভার্সনের ওপরেই সীমাবদ্ধ নয়। এজন্য ব্যবহারকারীকে কয়েকটি ধাপ অবলম্বন করতে হবে। যদিও বিষয়টি একেবারেই সহজ।

আপনার অ্যান্ড্রয়েড হ্যান্ডসেটটিতে হোয়াটস অ্যাপের সর্বশেষ ভার্সন ২.১২.৭ ডাউনলোড করুন। গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করলে আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে, আপনার ডিভাইসটি ২.১১.৫৬১ ভার্সনের কি-না।

আপনার অ্যান্ড্রয়েডে সর্বশেষ ভার্সনটি ইন্সটল করার পর হোয়াটস অ্যাপের মাধ্যমে ভয়েস কলিং সুবিধা রয়েছে এমন কাউকে কল দিতে বলুন। তাতে সর্বশেষ ভার্সনটি আপনার হ্যান্ডসেটে ইন্সটল হয়েছে কি-না তা নিশ্চিত হতে পারবেন।  

ফিচারটি আপনার স্মার্টফোনে অ্যাক্টিভ হওয়ার পর আপনি তিনটি নতুন লে-আউট দেখতে পাবেন। এর মধ্যে একটি কল, একটি চ্যাট ও একটি কন্টাকটের।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।