ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১০ হাজার এমএএইচ ‘পাওয়ার ব্যাংক’ আনছে ওয়ানপ্লাস

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫
১০ হাজার এমএএইচ ‘পাওয়ার ব্যাংক’ আনছে ওয়ানপ্লাস

এ যাবত স্মার্টফোনের জন্য বেশ কয়েকটি আনুষঙ্গিক পণ্য এনেছে ওয়ানপ্লাস আর এবার আনছে পাওয়ার ব্যাংক। তা আবার সাধারণ কোনো পাওয়ার ব্যাংক না, ১০ হাজার এমএএইচ ক্ষমতাসম্পন্ন পাওয়ার ব্যাংক! খুব শীঘ্রই ওয়ানপ্লাসের এ পণ্যটি বাজারে আসছে বলে জানা গেছে।



দুইটি ইউএসবি পোর্ট যুক্ত থাকায় এর ব্যবহারকারীরা একসাথে দুটি ডিভাইসে চার্জ দিতে পারবে।

প্রযু্ক্তি দুনিয়ায় চীনের এই প্রতিষ্ঠানটি মূলত স্মার্টফোন নির্মাতা বলেই খ্যাত। তবে এখন পর্যন্ত স্মার্টফোনের জন্য মোট ১২টি সহ-পণ্য প্রকাশ করেছে তারা। যেগুলো হচ্ছে ওয়ানপ্লাস স্ক্রিন প্রটেক্টর, ওয়ানপ্লাস ওয়ান ওটিজি ক্যাবল, ওয়ানপ্লাস ওয়ান প্রিমিয়াম স্ক্রিন প্রটেক্টর, ওয়ানপ্লাস ওয়ান টেম্পেরেড গ্লাস স্ক্রিন প্রটেক্টর, ওয়ানপ্লাস ওয়ান ডেটা ক্যাবল, জেবিএল ই১+ এয়ারফোন, ওয়ারপ্লাস সিলভার বুলেট এয়ারফোন, ওয়ানপ্লাস স্টাইলসোয়াপ কভার, ওয়ানপ্লাসক্লিয়ার কেস, ওয়ানপ্লাস ওয়ান প্রটেক্টিভ কেস, ওয়ানপ্লাস ওয়ান ফ্লিপ কভার এবং ওয়ানপ্লাস পাওয়ার ব্যাংক।

এখন ওয়ানপ্লাসের পাওয়ার ব্যাংক প্রকাশের খবর বিশেষকরে ওয়ানপ্লাসের ভক্তদের আন্দোলিত করবে। সাধারণত বেশিক্ষণ সময় যাদের বাহিরে থাকতে হয় এবং ভ্রমন করতে যারা ভালবাসেন তাদের জন্য এ পণ্যটি সঙ্গী হিসেবে কাজ করবে। সেইসাথে দ্রুত চার্জ ফুরিয়ে যাওয়ার ভয় থেকে ব্যবহারকারীদের মুক্তি মিলবে এমনটাই আশা করা হচ্ছে।

প্রায় সাড়ে ৫ ঘণ্টা পর্যন্ত এটি চার্জ নিতে সক্ষম। ওজন ২২০ গ্রাম, দৈর্ঘ্য ১৪২.৮ প্রস্থ ৭২.৬ এবং পুরুত্ব ১৫.২ মিমি.।

উল্লেখ্য, প্রতিষ্ঠানের গুগলপ্লাস অ্যাকাউন্টে উচ্চক্ষমতার এই পাওয়ার ব্যাংকের প্রকাশের কথা জানানো হয়। সিল্ক হোয়াইট এবং স্যান্ডস্টোন ব্ল্যাক রঙে পাওয়া যাবে এটি যা হুবহু ওয়ান স্মার্টফোনের মতো।

ভারতীয় রুপিতে ওয়ানপ্লাস পাওয়ার ব্যাংকের মূল্য প্রায় ১১০০ রুপি। কিন্তু গত বছরের ডিসেম্বরে পণ্যটির দাম সম্পর্কে যেমনটি জানিয়েছিল তার সাথে মিল নেই বর্তমান মূল্য।  

বলা হচ্ছে, ব্র্যান্ডটির স্মার্টফোনের সঙ্গে প্রয়োজনীয় উপাদানগুলো কেনার জন্য গ্রাহকদের যেমন সুপারিশ করা হয় নতুন পাওয়ার ব্যাংকের ক্ষেত্রে এমনটা দরকার হবেনা। এছাড়া

কোন সব দেশে পণ্যটি যাচ্ছে এর নিশ্চিত কোনো তথ্য না থাকায় অনুমান করা হচ্ছে যে ব্র্যান্ডটির পুরো অ্যাকসেসরিস যেসব দেশে রয়েছে সেখানে থাকবে পাওয়ার ব্যাংকটি।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।