ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশে গ্যালাক্সি এস৬ ছাড়ছে স্যামসাং, গ্রামীণফোন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৫
বাংলাদেশে গ্যালাক্সি এস৬ ছাড়ছে স্যামসাং, গ্রামীণফোন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মোবাইল ফোন প্রস্তুতকারী স্যামসাং, গ্রামীণফোন এর সঙ্গে বাংলাদেশে তার ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস৬ এবং এস৬ এজ চালু করতে যাচ্ছে। গ্রামীণফোনের গ্রাহকরা আগামী ২৩ মার্চ থেকে হ্যান্ডসেটগুলো প্রি-বুক করতে পারবেন।


 
বুধবার (১৮ মার্চ) কোম্পানি দু’টির মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। গ্রামীণফোনের হেড অব প্রোডাক্ট হাসিবুল হক এবং স্যামসাং ইন্ডিয়া ইলেকট্রনিকস লি. বাংলাদেশ শাখার ব্যবস্থাপনা পরিচালক সিএস মুন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

বুধবার গ্রামীণফোনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
এ মাসের শুরুর দিকে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ঘোষিত স্যামসাং গ্যালাক্সি এস৬ এবং এস৬ এজ এ বছরের বহুল প্রত্যাশিত ফোনগুলোর মধ্যে অন্যতম। গ্যালাক্সি এ৬ এর দাম পড়বে ৬৯ হাজার ৯০০ টাকা এবং এস৬ এজ এর দাম হবে ৭৯ হাজার ৯০০ টাকা। গ্রামীণফোনের গ্রাহকরা ৯ হাজার ৯০০ টাকায় প্রি-বুকিং করতে পারবেন এবং পরবর্তীতে মাসিক মাত্র ২৫০০ টাকা হিসেবে ২৪টি সহজ কিস্তিতে বাকি দাম পরিশোধ করতে পারবেন।
 
গ্রামীণফোনের গ্রাহকরা হ্যান্ডসেটের সঙ্গে বেশ কিছু সুবিধা পাবেন। যারা প্রি-বুক করবেন তারা বিনামূল্যে অ্যাকসেসরিজ এবং ডাটা পাবেন।
 
এ উপলক্ষে বক্তব্য রাখতে গিয়ে গ্রামীণফোনের হেড অব প্রোডাক্ট হাসিবুল হক বলেন, বাংলাদেশের টেলিকম খাতের নেতৃত্বদানকারী গ্রামীণফোন সব সময় তার গ্রাহকদের সেরা সেবা প্রদানে কাজ করে যাচ্ছে। স্যামসাং এর নতুনতম হ্যান্ডসেট এনে গ্রামীণফোন তার প্রযুক্তি উৎসাহী গ্রাহকদের চাহিদা পূরণে তার সদিচ্ছার প্রমাণ রাখলো।
 
গ্যালাক্সি এস৬ এবং গ্যালাক্সি এস৬ এজ এ এবার আরো প্রাণবন্ত এবং দ্রুত ব্যবহার্য ফ্রন্ট ও ব্যাক ক্যামেরা রয়েছে। এফ ১.৯ লেন্স এবং হাই রেজুলেশন সেন্সর সম্পন্ন ফ্রন্ট (৫ মেগাপিক্সেল) এবং ব্যাক ক্যামেরা (১৬ মেগাপিক্সেল) অন্ধকারেও উন্নত মানের ছবি তুলতে সাহায্য করে।
 
ডব্লিউপিসি ও পিএমএ সনদপ্রাপ্ত ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সম্বলিত এ ফোন দু’টি ইউনিভার্সাল ওয়্যারলেস চার্জিং এ এক নতুন মানদণ্ড প্রতিষ্ঠা করেছে। আর ওয়্যারসহ ফোন দু’টি খুবই দ্রুত চার্জ করা যায়। মাত্র ১০ মিনিট চার্জ দিলেই ফোনগুলো প্রায় ৪ ঘণ্টা ব্যবহার করা যায়।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা,  মার্চ ১৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।