ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘ইনফোকম সামিট-১০১৫’ শেষ হচ্ছে আজ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫
‘ইনফোকম সামিট-১০১৫’ শেষ হচ্ছে আজ

দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে ‘ইনফোকম সামিট ২০১৫’।

‘ড্রাইভিং আইসিটি ইনোভেশনস অ্যান্ড সিকিউরিটি’ শীর্ষক এ সম্মেলনে অংশগ্রহণ করেছে বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান ও শ্রীলংকার শতাধিক প্রযুক্তি বিশেষজ্ঞ, সিআইও, সিটিও, সিআইএসও, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাগণ এবং বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠানের প্রধানরা।



শুক্রবার বিকেলে হোটেল সোনারগাঁওয়ে দুই দিনব্যাপী এ সামিট উদ্বোধন করা হয়। ভারতের ইনফোকম ও বাংলা‌‌‌দেশের সিটিও ফোরামের যৌথ উদ্যোগে আয়োজিত ‘ইনফোকম সামিট ২০১৫’র উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, ঢাকায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত পঙ্কজ শরণ, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নাজনীন সুলতানা, সিটিও ফোরাম বাংলাদেশ সভাপতি তপন কান্তি সরকার সহ সংশ্লিষ্টরা।

২০ মার্চ শুরু হওয়া এই সম্মেলনের শেষ দিন (শনিবার) থাকছে “ক্লাউড স্টোরি: এক্সপেরিয়েন্স অ্যান্ড ইনসাইটস ফ্রম প্রাক্টিশনার্স’, ভবিষ্যতের সাইবার নিরাপত্তা এবং প্রযুক্তির উদ্ভাবনার মাধ্যমে পরবর্তী প্রজন্মের উন্নয়ন বিষয়ক সেমিনার।

সামিটে আরো থাকছে ‘ইনফোকম-সিটিও ফোরাম আইসিটি অ্যাক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৫’।

তথ্যপ্রযুক্তিতে বিশেষ অবদান রাখায় এতে বাংলাদেশের ৫ জন, ভারতের ৭ জন, এবং শ্রীলংকা, নেপাল ও ভুটানের একজন করে মোট ১৫ জনকে পুরস্কার দেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।