ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নষ্টটি বদলে নিউ ‘এইচটিসি ওয়ান এম৯’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৫
নষ্টটি বদলে নিউ ‘এইচটিসি ওয়ান এম৯’

পড়ে ভেঙে যাবে, পর্দায় চিড় খাবে কিংবা পানিতে পড়ে নষ্ট হয়ে যাবে এ ধরনের ভাবনা চিন্তা ছাড়াই নিজের স্মার্টফোনটি নিয়ে এখন যা খুশি তাই করতে পারবে ব্যবহারকারীরা। আর যদি এমন কিছু ঘটেই থাকে তবে সেটি পাল্টিয়ে একেবারে নতুন একটি লাভের সুযোগ মিলবে।

আর সেই সুযোগটি পেতে যাচ্ছে এইচটিসি ব্যবহারকারীরা।

তথ্য মতে, আসলে কোনো রাগিড বা মজবুত অবয়বের কোনো মোবাইল ফোন প্রকাশ করেনি তারা। এর বদলে ‘উহ-ওহ’ প্রটেকশন নামক সেবা চালুর পরিকল্পনা করেছে।

এইচটিসি প্রেসিডেন্ট জেসন ম্যাকেঞ্জি আস্ক মি এনিথিং (এএমএ) অনুষ্ঠানে তথ্যটি জানান। ‘উহ-ওহ’ প্রটেকশনের আওতায় থাকবে ব্র্যান্ডেটির আসন্ন ফ্ল্যাগশীপ এইচটিস ওয়ান এম৯ এবং এইচটিসি ওয়ান এম৮। এদিন এম৯ এরও ঘোষণা দেয়া হয় যেটি যুক্তরাষ্ট্রে তাদের নির্দিষ্ট সরবরাহকারীদের থেকে পাওয়া যাবে ১০ এপ্রিল থেকে।

তাই এম৮ ব্যবহারকারী যাদের পণ্যের পর্দায় দাগ পড়েছে, পানিতে নষ্ট হয়েছে কিংবা পণ্যটি কেনার সময় থেকে ১২ মাসের মধ্যে বিনামূল্যে ফোন রিপ্লেসমেন্ট সুবিধাটি পাবে। তবে এই সুবিধাটি যাদের প্রয়োজন নেই তাদের জন্য রয়েছে আসন্ন এম৯’এ ১০০ ডলার ছাড়।

এ খবরে হয়ত কতিপেয় ব্যবহারকারী নিজ থেকেই পণ্যটি নষ্ট করতে উন্মুখ হবে, যা প্রতিষ্ঠানের ওয়্যারেন্টির আওতায় নেই এমনও ধারণা করছে আলোচকরা।

উল্লেখ্য, আপাতত যুক্তরাষ্ট্রের গ্রাহকদের জন্য সেবাটি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। দেরী হলেও অন্য দেশেও অফারটি উপভোগ্য হবে বলে আশা করা হচ্ছে।
অবশ্য, কবে নাগাদ প্রজেক্টটি চালু হবে সে বিষয়ে কোনো তথ্য দেয়নি এইচটিসি। তাই ১০ এপ্রিলের অপেক্ষায় সবাই কেননা এম৯ উন্মুক্তের পরই কার্যক্রমটি শুরু করবে তাইওয়ান নির্মাতা এমনই প্রত্যাশা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।