ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘ভিড-ভিউ’এ রিভিউ রেস্টুরেন্ট ভিডিও আপলোডের সুযোগ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৫
‘ভিড-ভিউ’এ রিভিউ রেস্টুরেন্ট ভিডিও আপলোডের সুযোগ

অ্যান্ড্রয়েডভিত্তিক অ্যাপের পর খাওগেলিডিলস ডট কম (Khaugalideals.com) সেবা সম্প্রসারণে নিয়ে এসেছে ‘ভিড-ভিউ’ (ভিডিও রিভিউ) ফিচার। এই ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা তাদের নিকটস্থ রেস্টুরেন্ট পর্যবেক্ষণ করে তার ভিডিও আপলোড করতে পারবে।



তাই অনলাইনে যারা সাধারণত রেস্টেুরেন্টের খোজ নিয়ে অভ্যস্ত তাদের জন্য এটি বেশ সহায়ক হবে।

যদিও বর্তমান সময়ে রেস্টুরেন্ট খুজে পাওয়ার জন্য অসংখ্য অ্যাপ রয়েছে। কিন্তু তাৎক্ষণিকভাবে রেস্টুরেন্ট সম্পর্কে সব ধরনের তথ্য পাওয়া এবং যোগাযোগ্ করা কঠিনই। এই রেস্টুরেন্ট ফাইন্ডার থেকে সব ধরনের তথ্য ছাড়াও রেস্টুরেন্ট, বারস অ্যান্ড লাউঞ্জ, ক্যাফে অ্যান্ড ফাস্ট ফুড প্রতিষ্ঠান থেকে গ্রাহকরা বড় একটা অর্থ ছাড় পাবে।

প্রতিষ্ঠানের ভাষ্য, ‘ভিড-ভিউ’ ফিচারটি সত্যিই আধুনকি এবং অনন্য। ব্যবহারকারীরা যাতে নিজেদের পছন্দ খুব সহজে ও তাড়াতাড়ি প্রকাশ করতে পারে সেভাবেই এটি তৈরি।

এর ফলে কেবল পছন্দের নিকটস্থ সব রেস্টুরেন্টের ভিডিও আপলোডই নয় সেগুলো স্যোশাল মিডিয়ার মাধ্যমে বন্ধু পরিবারের সাথে শেয়ার করা যাবে।

তথ্য মতে, ভিডিও রিভিউ যোগ করার পদ্ধতিও খুব সহজ। প্রথমে অ্যাপটির সার্চ বক্স থেকে রেস্টুরেন্ট পছন্দ করে ভিড-ভিউ আইকনে ক্লিক করতে হবে। এরপর মোবাইল ফোনের ফ্রন্ট কিংবা ব্যাক ক্যামেরা দিয়ে রিভিউ অডিও-ভিডিওটি ধারণ করে তাতে পছন্দনুযায়ী কথা বা শিরোনাম জুড়ে দিয়ে আপলোড করে দিতে হবে। ফলে দ্রুতই তা দৃশ্যমান হয়ে মানুষের মাঝে ছড়িয়ে পড়বে। বলা হচ্ছে এই রিভিউ ভিডিওটি সেইসব মানুষের জন্য বেশি কাজে লাগবে যারা যোগাযোগের জন্য কিংবা সেই রেস্টুরেন্ট ভিজিট করবে বলে মাত্রই সিদ্ধান্ত নিচ্ছে।

অ্যাপটিতে ভারতের বিভিন্ন স্থানের ২ হাজারের বেশি রেস্টুরেন্টের যোগাযোগ, ম্যানু, ছবি, সুবিধাবলী সহ যাবতীয় তথ্য রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।