ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রযুক্তির ব্যবহার অপরিহার্য

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৫
সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রযুক্তির ব্যবহার অপরিহার্য ছবি : সংগৃহীত

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সুখী সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ করতে হলে ডিজিটাল প্রযুক্তির সর্বজনীন ব্যবহার নিশ্চিত করতে হবে। প্রযুক্তি এখন উন্নয়ন ও ক্ষমতায়নের অন্যতম হাতিয়ার।

এগিয়ে যাবার পাথেয়। মেধা ও জ্ঞান-নির্ভর সমাজের বুনিয়াদ তৈরি করতে হবে তথ্য ও প্রযুক্তির সমাহারে। আইসিটি বিভাগ আগামী প্রজন্মের জন্য প্রযুক্তি বান্ধব সমাজ নির্মাণে কাজ করছে।

রোববার রাজধানীর আগারগাঁওয়ের বিসিসি অডিটোরিয়ামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের স্বাধীনতা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ অভিমত ব্যক্ত করেন।   আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন  বিসিসি’র নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম, বুয়েটের সিএসই বিভাগের অধ্যাপক ড.মোহাম্মদ কায়কোবাদ।

স্বাগত বক্তব্য রাখেন আইসিটি বিভাগের যুগ্মসচিব সুশান্ত কুমার সাহা।

বক্তারা আরো বলেন,  ‘যে দেশের জনঘনত্ব পৃথিবীর গড় জনঘনত্বের ২৪ গুন বেশি। ২৪ গুন কম প্রাকৃতিক সম্পদে যে দেশের একটি শিশুকে পরিপূর্ণ নাগরিকে রূপান্তর করতে হয়, যে দেশের মাটির নিচে প্রকৃতিক সম্পদের ছড়াছড়ি নেই সেই দেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে রূপান্তরে ডিজিটাল প্রযুক্তির মত সর্বজনীন প্রযুক্তির ব্যবহার প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।