ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

তালায় ডিজিটাল মেলার উদ্বোধন

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৫
তালায় ডিজিটাল মেলার উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তালা (সাতক্ষীরা): সাতক্ষীরার তালা উপজেলায় প্রশাসনের উদ্যোগে তালা সরকারি কলেজ মাঠে দুই দিনব্যাপী ডিজিটাল মেলার উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৩০ মার্চ) সকাল ১১টার দিকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লূৎফুল্লাহ ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি মুস্তফা লূৎফুল্লাহ বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় প্রতিটা বিভাগে ডিজিটাল পদ্ধতিতে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যা এর আগে কখনও ছিল না।

তিনি আরও বলেন, সরকারের এ উদ্যোগের কারণে এখন স্কুল-কলেজ থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রেই ডিজিটাল প্রযুক্তির ছোঁয়া লেগেছে। প্রতিটি ইউনিয়নে তথ্য সেবা চালু হয়েছে। এখান থেকে সাধারণ মানুষ সব ধরনের তথ্য পাচ্ছেন।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, তালা সরকারি কলেজের অধ্যক্ষ মো. আবু বক্কর সিদ্দিক, তালা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান, তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল ইসলাম, বেসরকারি সংস্থা উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম প্রমুখ।  

দু’দিনব্যাপী এ মেলায় ৩২টি স্টল রয়েছে। এগুলোতে কম্পিউটারসহ বিভিন্ন যন্ত্রাংশ প্রদর্শনী এবং স্কুল কলেজের শিক্ষার্থীদের বিভিন্ন স্টল স্থান পেয়েছে। সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেলা খোলা থাকবে।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।