ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘ডিজাইনিং বেসিক ক্যাম্পাস নেটওয়ার্ক’ শীর্ষক প্রশিক্ষন কর্মসূচি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৫
‘ডিজাইনিং বেসিক ক্যাম্পাস নেটওয়ার্ক’ শীর্ষক প্রশিক্ষন কর্মসূচি

ঢাকার আই.ই.বি ভবনের ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন সেন্টারের সেমিনার হলে ‘ডিজাইনিং বেসিক ক্যাম্পাস নেটওয়ার্ক’ শীর্ষক ৫ দিনের আন্তর্জাতিক প্রশিক্ষন কর্মসূচি শুরু হয়েছে।

ট্রান্স ইউরেশিয়া ইনফরমেশন নেটওয়ার্ক (টি.ই.আই.এন) কো-অপারেশন সেন্টার, কোরিয়ার মাধ্যমে ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহায়তায় বাংলাদেশ গবেষণা ও শিক্ষা নেটওয়ার্ক (বিডিরেন) প্রশিক্ষণ কোর্সটির আয়োজন করেছে।



আফগানিস্তান, ভূটান, ভারত, শ্রীলংকা ও মিয়ানমার থেকে ৫ জন, দেশের ১৯টি সরকারি বিশ্ববিদ্যালয় ও ১টি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় থেকে ২০ জন অনুষদ আইটি কর্মকর্তা, ইউজিসি ও পাওয়ার গ্রীড কোম্পানি থেকে ২ জন এতে অংশগ্রহণ করছেন। দেশ ও বিদেশের অভিজ্ঞ এবং পেশাদার প্রশিক্ষকগণ কোর্সটি পরিচালনায় রয়েছে।

প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) এবং বিডিরেন ট্রাস্ট এর চেয়ারপারসন প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী।

তিনি বলেন, ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে উচ্চগতির সংযোগ-এর প্রয়োজনীয়তা অনেক বেশি।

বিশ্বজ্ঞান ভান্ডারের সাথে নিবিড় যোগাযোগের জন্য বিডিরেন উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে।

প্রশিক্ষণ থেকে লব্ধ জ্ঞান/অভিজ্ঞতা প্রশিক্ষণার্থীগণ নিজ নিজ প্রতিষ্ঠানে কাজে লাগাবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য এবং বিডিরেন ট্রাস্ট এর ভাইস-চেয়ারপারসন প্রফেসর ড. মো. আখতার হোসেন, বিডিরেন-এর প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এ. কে. এম. হাবিবুর রহমান।

প্রশিক্ষন কর্মসূচিটির লাইভ স্ট্রিমিং দেখা যাবে http://www.bdren.net.bd/tein_hrd_training_2015.php এই ঠিকানায়।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।