ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিডিনগ সম্মেলনের জন্য গবেষণাপত্র আহবান শুরু

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৫
বিডিনগ সম্মেলনের জন্য গবেষণাপত্র আহবান শুরু

বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপের (বিডিনগ) আয়োজনে আগামী ১৮ থেকে ২৩ মে ঢাকায় অনুষ্ঠিত হবে বিডিনগ-৩ আন্তর্জাতিক সম্মেলন।

ছয় দিনের এই সম্মেলনে এক দিন বিডিনগ টেকনিক্যাল কনফারেন্স, এক দিন টিউটোরিয়ালস এবং বিভিন্ন বিষয়ের উপর চার দিনের টেকনিক্যাল কর্মশালা অনুষ্ঠিত হবে।



বিডিনগ’র দেয়া তথ্য মতে, সম্মেলন উপলক্ষ্যে জাতীয় ও আন্তর্জাতিক কমিউনিটি থেকে গবেষণা পত্র আহ্বান করা হয়েছে। গবেষণা পত্র বাছাইয়ের ক্ষেত্রে স্থানীয় গবেষক ও স্পীকারদের প্রধান্য দেয়া হবে।

ইতিমধ্যে গবেষণা পত্র জমা নেয়া শুরু হয়েছে। অংশগ্রহনে আগ্রহীরা http://www.bdnog.org/v2/bdnog-confernece/bdnog3/ ওয়েবসাইটটি থেকে বিস্তারিত জানতে পারবে।

গত বছরের মে ও নভেম্বরে ঢাকায় ও কক্সবাজারে যথাক্রমে বিডিনগ-১ ও বিডিনগ-২ সম্মেলন সাফল্যজনকভাবে সম্পন্ন হয়। আগের দুটি সম্মেলনে বাংলাদেশ থেকে উল্লেখযোগ্য সংখ্যক একাডেমিক ও অপারেশনাল গবেষণা পত্র উপস্থাপন করা হয়। এই ধারাবহিকতায় আশা করা হচ্ছে, এবারের সম্মেলনও বাংলাদেশ থেকে আরো মানসম্মত গবেষনাপত্র উপস্থাপন করা সম্ভব হবে।

উল্লেখ্য, প্রাথমিকভাবে বিডিনগের কার্যক্রমের মধ্যে থাকছে সদস্যদের নিজেদের মধ্যে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, বিভিন্ন অপারেশনাল রিসার্চ সম্পাদন, স্থানীয় আইসিটি ট্যালেন্টদের আন্তর্জাতিক পর্যায়ে প্রমোট করা এবং বাংলাদেশের জন্য বেটার ইন্টারনেটের ব্যবস্থা করতে সহায়তা করা।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।