ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইন্টারনেট প্যাকের দাম কমালো গ্রামীণফোন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৫
ইন্টারনেট প্যাকের দাম কমালো গ্রামীণফোন ছবি : দেলোয়ার হোসেন বাদল/বাংলানিউজটোয়েটিফোর.কম

ঢাকা: গ্রামীণফোন লিমিটেড বিভিন্ন শ্রেণীর গ্রাহকদের চাহিদা পূরণে তার ইন্টারনেট সেবা সাতটি প্যাকেজে পূণর্বিন্যাস করেছে। একই সঙ্গে দাম কমিয়েছে কয়েকটি প্যাকেজের।



সোমবার(৩০ মার্চ’২০১৫) রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এই প্যাকেজগুলো সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেন গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার (সিএমও) অ্যালান বনকে।
 
১ জিবি প্যাকেজের দাম নতুন মূল্য ২৭৫ টাকা এবং মেয়াদ ২৮ দিন, ২৫০ এমবির দাম ৯৯ টাকা, ২ জিবি প্যাকের দাম ৩৫০ টাকা। এর আগে ১ জিবি প্যাকের দাম ছিল ৩০০ টাকা এবং ২ জিবি প্যাকের দাম ছিল ৪০০ টাকা।
 
গ্রামীণফোনের ইন্টারনেট প্যাকেজগুলোর আকার ৪ মেগাবাইট থেকে ২০ গিগাবাইট পর্যন্ত। ৪ এমবি প্যাকেজের দাম ২ টাকা এবং মেয়াদ ২ দিন। ৭৫ এমবি প্যাকেজের মেয়াদ ৭ দিন এবং দাম রাখা হয়েছে ৩০ টাকা। ১ জিবি প্যাকেজের দাম পড়বে ২৭৫ টাকা এবং মেয়াদ ২৮ দিন।

অন্য প্যাকেজগুলোর মধ্যে আছে ২৫০ এমবি, দাম ৯৯ টাকা, ২ জিবি প্যাকের দাম ৩৫০ টাকা, হেভি ব্রাউজিং প্যাকের দাম ৯৫০ টাকা এবং ২০ জিবি প্যাকের দাম ২০০০ টাকা। ২০ জিবি প্যাকেজের মেয়াদ ৩০ দিন এবং বাকি তিনটি প্যাকেজের মেয়াদ ২৮ দিন।

প্যাকেজ চালু করতে গ্রাহকদের *৫০০০# ডায়াল করতে হবে অথবা নির্দিষ্ট কোড লিখে এসএমএস পাঠাতে হবে ৫০০০ নম্বরে। এই প্যাকেজগুলো ৩জি এবং ২জি উভয় এলাকায় প্রযোজ্য হবে। ৩জি এলাকায় ২০ জিবি ছাড়া অন্য প্যাকেজগুলোর গতি হবে ১ এমবিপিএস এবং ২০ জিবি প্যাকেজের গতি হবে ২ এমবিপিএস। তবে ৩জি কাভারেজের বাইরে সব প্যাকেজের জন্য ২জি গতি প্রযোজ্য হবে।

নতুন এই প্যাকেজ দেশে সবার জন্য ইন্টারনেট পৌঁছে দেওয়ার লক্ষ্য অর্জনে সহায়তা করবে বলে আশা করছে গ্রামীণফোন।   

এই উপলক্ষে অ্যালান বনকে বলেন,‘প্যাকেজগুলো সমাজের বিভিন্ন শ্রেণীর মানুষের প্রয়োজনের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। এগুলো সুলভ এবং ইন্টারনেটের কার্যকর ব্যবহার নিশ্চিত করবে। আমাদের গ্রাহকরা তাদের প্রয়োজন অনুযায়ী প্যাকেজ বেছে নিতে পারবেন। ’

বাংলাদেশের সকল মানুষের কাছে ইন্টারনেট পৌঁছে দেওয়াই শুধু আমাদের লক্ষ্য নয়,  আমরা চাই সবাই যেন ইন্টারনেট তার চাহিদা অনুযায়ী কনটেন্ট খুঁজে পান। ’

গ্রামীণফোনের লক্ষ্য হচ্ছে বাংলাদেশে সবার জন্য ইন্টারনেট পৌঁছে দেওয়া। প্রতিষ্ঠানটি বিশ্বাস করে যে ইন্টারনেট মানুষের ক্ষমতায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে এবং ডাটা সংযোগ তার গ্রাহকদের আরো কার্যকরভাবে নিজ নিজ লক্ষ্য অর্জনের দিকে এগিয়ে যেতে সাহায্য করতে পারে। তাছাড়া ব্রডব্যান্ড ইন্টারনেটের বিস্তার সরাসরি দেশে জিডিপি প্রবৃদ্ধিতে ভূমিকা রাখে। তাই কোম্পানিটি সারাদেশে ইন্টারনেট ছড়িয়ে দেওয়া এবং মানুষের জন্য তা সুলভ ও কার্যকর করার উপর বিশেষ গুরুত্ব দিচ্ছে।

টেলিনর গ্রুপের অঙ্গসংগঠন গ্রামীণফোন ৫১ মিলিয়ন এরও অধিক গ্রাহক নিয়ে বাংলাদেশের অগ্রণী টেলিযোগাযোগ প্রতিষ্ঠান। ১৯৯৭ সালে যাত্রা শুরু করার পর দেশব্যাপী সর্ববৃহৎ নেটওয়ার্ক ব্যবস্থা গড়ে তুলেছে গ্রামীণফোন যার মাধ্যমে দেশের ৯৯ শতাংশ মানুষ সেবা গ্রহণ করতে পারে। ব্র্যান্ড প্রতিজ্ঞা ‘চলো বহুদূর’ এর আওতায় গ্রামীণফোন, গ্রাহকদের জন্য সর্বোত্তম মোবাইল ডাটা, ভয়েস সেবা এবং সবার জন্য ইন্টারনেট প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।