ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

২৮ এপ্রিল জি৪’র ঘোষণা দিতে পারে এলজি

‌আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৫
২৮ এপ্রিল জি৪’র ঘোষণা দিতে পারে এলজি

চলতি বছর যুগোপযোগী কোনো ফ্ল্যাগশীপ স্মার্টফোন প্রকাশের পরিকল্পনা আছে কিনা এখনও সে বিষয়টি স্পষ্ট করেনি এলজি। তবে শীঘ্রই সম্ভবত সেরকমই একটি ফ্ল্যাগশীপের ঘোষণা দেবে কোরিয়ার এই ইলেকট্রনিক্স জায়ান্ট।

এ মুহূর্তে প্রতিষ্ঠানের পাঠানো সংবাদ সম্মেলনের আমন্ত্রণপত্র সেইসাথে আগের সব গুজব তথ্যের ভিত্তিতে এমনটাই অনুমানটা করছে আলোচকরা। এ বিষয়ে প্রতিবেদনগুলোতে জানানো হয়, ২৮ এপ্রিল বিশ্বের সর্বত্র জি৪’র আনুষ্ঠানিক ঘোষণা দিতে যাচ্ছে এলজি।

কিন্তু এখন প্রশ্ন উঠছে যে এলজি নাকি সনি নিজেদের স্মার্টফোন প্রকাশের কথা আগে জানিয়ে আমোদ করবে।

এদিকে অনেকেই দৃঢ়ভাবে বলছে আসন্ন এই ইভেন্টে এলজি জি৪ ছাড়া অন্য কিছুর কথা বলবেনা। কেননা আমন্ত্রণপত্রে স্পষ্টভাবে কিছু উল্লেখ করা হয়নি। তথ্য মতে, ফ্ল্যাগশীপ পণ্যটির জন্য নির্ধারিত দেশগুলোর মধ্যে আছে নিউ ইয়র্ক, লন্ডন, প্যারিস, সিউল, সিঙ্গাপুর এবং ইস্তানবুলের নাম।

এলজি’র আগের ফ্ল্যাগশীপ স্মার্টফোন এলজি জি৩, যেটি একইদিন বিশ্বের কয়েকটি স্থানে প্রকাশ করা হয়। ধারণা করা হচ্ছে সেই সফলতার কারণে এবারও তারা একযোগে নতুন হ্যান্ডসেটের ঘোষণা দেবার সিদ্ধান্ত নিয়েছে।

সম্প্রতি প্রকাশিত সেল্ফ-হিলিং জি ফ্ল্যাক্স ২ অনেকটা তাড়াহুড়ো করেই বাজারে আনে প্রতিষ্ঠানটি। আর যে কারণে নতুন ফ্ল্যাগশীপের গঠনগত দিকে বিশেষ নজর দেবে বলে প্রত্যাশা করা হচ্ছে। জি৪’এ প্রত্যাশিত বৈশিষ্ট্যের মধ্যে আছে হেক্সা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০৮ চিপসেট, থ্রি জিবি ৠাম, ৩২ জিবি স্টোরেজ, ৫.৫ ইঞ্চি কিউএইচডি ডিসপ্লে এবং ১৬ এমপি ব্যাক, ৮ এমপি ফ্রন্ট ক্যামেরা। এছাড়া বর্তমানে আমন্ত্রণপত্র থেকে ইঙ্গিত আসছে এতে লেদারের ব্যবহার হতে পারে। আবার এলজি এই ফ্ল্যাগশীপটির বৈশিষ্ট্য কমাতে পারে এমনও সন্দেহ বিরাজ করছে।

এদিকে এলজি’র ইভেন্টের খবরটি সনি এক্সপেরিয়া জেড৪ এর খবর বের হওয়ার পরপরই সামনে আসায় উৎসুকরা এখন বিভ্রান্ত যে কোনটি আগে আসছে। তবে সবশেষ তথ্য মতে, এক্সপেরিয়া জেড৪ ছাড়া হবে সেপ্টেম্বরে।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।