ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের মধ্যে সনদ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৫
কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের মধ্যে সনদ বিতরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের মধ্যে সনদ বিতরণ করা হয়েছে।

শনিবার (৪ এপ্রিল) সকাল ১০টায় বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে ডাক, টেলি যোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের বাস্তবায়নে এ সনদ বিতরণ করা হয়।



সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার।

তিনি এসময় বলেন, আর্থিক ও সামাজিকভাবে উন্নয়নের লক্ষ্যে নারীদের কম্পিউটার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। যা ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে বড় ভূমিকা রাখবে। শুধু ডিজিটালাইজেশন নয় নারীদের উন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করার ঘোষণা দিয়েছেন। যার সুবিধা সেই রাজধানী থেকে তৃণমূল পর্যায়ের সবাই ভোগ করছে।

এরই অংশ হিসেবে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় দেশের প্রতিটি ক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে কাজ করছেন।

তথ্য প্রযুক্তির মাধ্যমে দেশের উন্নয়নে বিভিন্ন উপজেলা পর্যায়ে নারীরা যাতে ভূমিকা রাখতে পারে সে লক্ষ্যে লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্টর আওতায় নারীদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

হাকস্ লিমিটেডের চেয়ারম্যান শাহে আলমের সভাপতিত্বে সনদ প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বরিশালের বিভাগীয় কমিশনার মো. গাউস, বরিশাল জেলা প্রশাসক মো. শহীদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু ইউসুফ রেজাউর রহমান, উজিরপুর উপজেলা র্নিবাহী কর্মকর্তা (ইউএনও) সোহরাব হোসেন, বানারীপাড়ার ইউএনও এ জেড মোর্শেদ আলী ও বাবুগঞ্জের ইউএনও মো. বাকী হোসেন।

অনুষ্ঠানে প্রায় ১২০ জন প্রশিক্ষণার্থীকে সনদপত্র দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।