ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মোবাইল অ্যাপ ডেভেলপার সম্মেলন ১৮ এপ্রিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৫
মোবাইল অ্যাপ ডেভেলপার সম্মেলন ১৮ এপ্রিল

ঢাকা: দেশের মোবাইল অ্যাপ এবং গেম ডেভেলপারদের নিয়ে ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় ডেভেলপার সম্মেলন।

আগামী ১৮ এপ্রিল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের আয়োজনে রাজধানীর ফার্মগেট খামারবাড়ি কৃষিবিদ মিলনায়তনে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।



সম্মেলনে দেশের মোবাইল অ্যাপ্লিকেশন শিল্প বিস্তারের লক্ষ্যে নির্মাতাদের পুরস্কৃত করা হবে।

রোববার (০৫ এপ্রিল) আইসিটি বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মহাসম্মেলনে মোবাইল অ্যাপ্লিকেশন বিষয়ে ডেভেলপার কনফারেন্সে দেশের মোবাইল অ্যাপ ডেভেলপার বা ইন্ডাস্ট্রির যে কেউ রেডিজস্ট্রেশন করে অংশ নিতে পারবেন।

এ জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করা যাবে। রেজিস্ট্রেশনের জন্য (http://www.nationalappsbd.com/awardregistration) এই লিংকে যেতে হবে।

এতে ১০০০ জন ডেভেলপার অংশ নেবে বলে আশা করছে আইসিটি বিভাগ।

সম্মেলনে আটটি বিষয়ে সেরা নির্মাতাদের হাতে তুলে দেওয়া হবে ১০ লাখ ৫০ হাজার টাকার পুরস্কার ও বিশেষ সম্মাননা স্মারক।

ব্যবসা, বাণিজ্য, ব্যাংকিং ও ভ্রমণ, সরকার ও জনসাধারণের অংশীদারিত্ব, শিক্ষা, প্রশিক্ষণ, লাইফস্টাইল ও বিনোদন বিষয়ক প্রকল্প, পর্যটন ও সাংস্কৃতি, মিডিয়া ও সংবাদ, পরিবেশ ও স্বাস্থ্য, অন্তর্ভূক্তি ও মতায়ন বিষয়ক প্রকল্পে পুরস্কৃত করা হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তিকে সর্ব সাধারণের উপযোগী ও সহজ করার জন্য এবং জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে সর্বোচ্চমানের মোবাইল অ্যাপ্লিকেশনের প্রাপ্য স্বীকৃতি প্রদানই এর লক্ষ্য।

পুরস্কারের জন্য জমাকৃত প্রকল্পগুলো দেশ সেরা মোবাইল অ্যাপ্লিকেশন বিশেষজ্ঞরা মূল্যয়ন করেছেন। বিজয়ীরা তাদের প্রকল্পগুলো প্রচার ও প্রসারে সহায়তা পাবেন।

জমকালো এ আয়োজনের প্রস্তুতি শেষ পর্যায়ে রয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৫
এমআইএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।