ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বরিশালে বিজ্ঞান-প্রযুক্তি মেলার উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৫
বরিশালে বিজ্ঞান-প্রযুক্তি মেলার উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বরিশালে তিন দিনব্যাপী বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে।  

সোমবার (০৬ এপ্রিল) বিকেল ৪টার দিকে বরিশাল মডেল স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে এ মেলার উদ্বোধন করেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর ঢাকার মহাপরিচালক (অতিরিক্ত সচিব) স্বপন কুমার রায়।



উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. গাউস। বিজ্ঞান ও প্রযুক্তি উন্নয়ন ট্রাস্টি বোর্ডের (ঢাকা) সহযোগিতায় এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বরিশালের জেলা প্রশাসক মো. শহীদুল আলম, স্থানীয় সরকার বরিশাল বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) প্রণয় কান্তি বিশ্বাস, বরিশাল মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মেজর মাসুদ রানা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নুরুল আলম ও অ্যাডভোকেট এসএম ইকবাল প্রমুখ।

এর আগে বরিশাল নগরের সার্কিট হাউজ থেকে বর্ণাঢ্য একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মডেল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে মেলায় গিয়ে শেষ হয়।

এ মেলায় বরিশাল বিভাগের ছয় জেলার তিনটি বিভাগে ৩০টি স্কুলের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন।   প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা চলবে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৫
এএটি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।