ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

প্রযুক্তিতে যুবসমাজ দক্ষ হলেই দেশ ডিজিটাল হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৫
প্রযুক্তিতে যুবসমাজ দক্ষ হলেই দেশ ডিজিটাল হবে ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পঞ্চগড়: তথ্য-প্রযুক্তিতে যুবসমাজ দক্ষ হলেই ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন হবে বলে মন্তব্য করেছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বুধবার (০৮ এপ্রিল) বিকেলে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় ইউনিয়ন পর্যায়ে নারীদের জন্য বেসিক আইসিটি লিটারেসি বিষয়ক প্রশিক্ষণার্থীদের মধ্য  সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।



তিনি বলেন, এক্ষেত্রে নারীদেরকেও দক্ষ করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে সরকার। পুরুষদের পাশাপাশি নারীরাও যেন ঘরে বসে আউটর্সোসিংয়ের মাধ্যমে উপার্জন করতে পারে সেজন্যই সরকার এই প্রশিক্ষণের ব্যবস্থা করেছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় যে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন তা বাস্তবায়নে সরকারি পদক্ষেপের মধ্যে লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্প একটি।

আইবিসিএস প্রাইমেক্স সফটওয়ার (বাংলাদেশ) লি: এবং বিআইএমের আয়োজনে গত ২৪ মার্চ থেকে ১৫ দিনব্যাপী এই প্রশিক্ষণ কোর্স শুরু হয়। এতে সদর উপজেলার  ২০ নারীর মধ্যে সনদ বিতরণ করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. নূরুল ইসলাম সুজন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য জাসদ নেতা  নাজমুল হক প্রধান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা নাঈমুজ্জামান মুক্তা, অতিরিক্তি জেলা প্রশাসক মো. শামছুল আজম ও পুলিশ সুপার আবুল কালাম আজাদ।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।