ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

তথ্যপ্রযুক্তিতে ৫ জন মেধাবী শিক্ষার্থীর জাপানে কর্মসংস্থান

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৫
তথ্যপ্রযুক্তিতে ৫ জন মেধাবী শিক্ষার্থীর জাপানে কর্মসংস্থান

বিশ্বের সাথে তাল মিলিয়ে তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশের আইটি শিক্ষার্থীরাও এগিয়ে যাচ্ছে। কিন্তু দেশের মেধাবী অনেক শিক্ষার্থীর ইচ্ছা থাকা সত্ত্বেও বিদেশি প্রতিষ্ঠানগুলোর চাহিদা অনুযায়ী উন্নত প্রশিক্ষণ এবং সঠিক দিক নির্দেশনার অভাবে কর্মসংস্থানের সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে।



বিষয়টিকে লক্ষ্য রেখে ড্যাফোডিল গ্রুপ এবং বিবিপি জাপান যৌথ উদ্যোগে চালু করে ড্যাফোডিল জাপান আইটি লিমিটেড (ডিজেআইটি)। জাপানসহ উন্নত বিশ্বে আইটি প্রোগ্রামারদের কর্মসংস্থান তৈরির লক্ষ্যে অভিজ্ঞ ট্রেইনার দ্বারা পরিচালিত আন্তর্জাতিক মানের জাভা প্রশিক্ষণ, জাপানি ভাষা শিক্ষা ও ইন্টারভিউ ট্রেনিং এর মাধ্যমে তাদের কর্ম উপযোগী করে গড়ে তুলতে কাজ করছে।

এরই ধারাবাহিকতায় ডিজেআইটির জাভা প্রথম ব্যাচের শিক্ষার্থীদের মধ্য থেকে ৫ জন যারা নিজেদের মেধা ও যোগ্যতার গুণে জাপানী বিভিন্ন আইটি কোম্পানীতে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, এসব শিক্ষার্থীরা দেশের খ্যাতনামা প্রাইভেট ও পাবলিক ইউনিভার্সিটির সদ্য গ্র্যাজুয়েট। এছাড়াও সম্প্রতি টি-কর্পোরেশন জাপান ডিজেআইটির সহযোগিতায় বাংলাদেশ থেকে আরো কিছু বাংলাদেশি তরুণ আইটি ইঞ্জিনিয়ারদের জাপানে নিয়োগের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে।

তাই তথ্য প্রযুক্তিতে ক্যারিয়ার গড়তে এবং উন্নত বিশ্বে চাকরির সুযোগ পেতে আগ্রহী আইটি শিক্ষার্থী ও আইটিতে চাকরিরত যারা জাভা প্রশিক্ষণে অংশগ্রহণ করতে ইচ্ছুক তারা বিস্তারিত জানতে ভিজিট করুন: www.djit.ac/java4

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।