ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ট্যাগ হয়্যার, গুগল, ইন্টেল আনছে ‘সুইস স্মার্টওয়াচ’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৫
ট্যাগ হয়্যার, গুগল, ইন্টেল আনছে ‘সুইস স্মার্টওয়াচ’

ইন্টেল প্রযুক্তি ও অ্যান্ড্রয়েড ওয়্যার ব্যবহার করে সুইস স্মার্টওয়াচ তৈরির ঘোষণা দিয়েছে ট্যাগ হয়্যার, গুগল এবং ইন্টেল।

সম্প্রতি সুইজারল্যান্ডের বাসেলওয়ার্ল্ডে ট্যাগ হয়্যার বুথে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যৌথভাবে স্মার্টওয়াচ তৈরির আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়।

এলভিএমএইচ গ্রুপের ওয়াচ ডিভিশনের প্রেসিডেন্ট ও ট্যাগ হয়্যারের প্রধান নির্বাহী কর্মকর্তা জাঁ-ক্লদ বিভার, অ্যান্ড্রয়েড ওয়্যারের ডিরেক্টর অব ইঞ্জিনিয়ারিং ডেভিড সিঙ্গেলটন ও ইন্টেল নিউ ডিভাইস গ্রুপের কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট ও জেনারেল ম্যানেজার মাইকেল বেল নিজ নিজ প্রতিষ্ঠানের হয়ে সেখানে উপস্থিত হন।

উদ্যোক্তাদের প্রত্যাশা যৌথ উদ্যোগে বিলাসবহুল এই পণ্য তৈরির মাধ্যমে ব্যবহারকারীদের জীবনযাত্রা হবে নিরবিচ্ছিন্ন। তথ্য মতে, ক্যালিফোর্নিয়ার সিলিকন ভ্যালির ডিজাইন, ক্রিয়েটিভিটি ও ইনোভেশন নিয়ে সুইজারল্যান্ডের ওয়াচ ভ্যালিতে স্মার্টওয়াচটি তৈরি হবে।

এ প্রসঙ্গে জাঁ-ক্লদ বিভার বলেন, “সুইস ওয়াচমেকিং এবং সিলিকন ভ্যালির মধ্যে ঘড়ি তৈরির প্রযুক্তি উদ্ভাবন ও ঐতিহ্যে এক সমন্বয় ঘটেছে। আমাদের এই সম্পৃক্ততায় সর্বোচ্চ সহযোগিতা প্রদানের প্রচেষ্টা থাকবে ফলে আমাদের তিন প্রতিষ্ঠানেরই বিশাল সম্ভাবনা তৈরি হবে।

ট্যাগ হয়্যারের জেনারেল ম্যানেজার গি সিমন বলেন, সুইস ঘড়ির গুণগতমান বিশ্বব্যাপী বিখ্যাত। যখন এটা সৃজনশীল প্রযুক্তি এবং ইন্টেল ও গুগলের মতো দুটি বিশ্ব শক্তির সাথে সম্পৃক্ত হল, তখন অ্যান্ড্রয়েড ওয়্যার প্লাটফর্ম ব্যবহার ও ইন্টেল প্রযুক্তির উপর ভিত্তি করে আমরা ইন্ডাস্ট্রিতে প্রযুক্তিগত বিপ্লব দেখতে পাই।

প্রযুক্তির সাথে সৌন্দর্যকে সমন্বয় করে এই সুইস ঘড়ি বিভিন্ন প্রজন্মের শিল্পী এবং প্রকৌশলীদের অনুপ্রাণিত করেছে, তেমনি আমাদেরকেও। তাই আমরা ট্যাগ হয়্যার ও ইন্টেলের সাথে কাজ করে রোমাঞ্চিত। অ্যান্ড্রয়েড ওয়্যার প্লাটফর্ম ব্যবহার করে আমরা একটি উন্নততর, সুন্দর ও আরো স্মার্ট ঘড়ির পরিকল্পনা করতে পারি বলেন ডেভিড।

মাইকেল বেল বলেন, ইন্টেল বিশ্বাস করে সমন্বিত এ পদক্ষেপ পরিধেয় প্রযুক্তির ক্ষেত্রে নতুন উদ্ভাবনকে অনুপ্রাণিত করবে। স্বতন্ত্র স্মার্টওয়াচ তৈরির লক্ষে ট্যাগ হয়্যার ও গুগলের সাথে সম্পৃক্ততা আমাদেরকে পরিধেয় প্রযুক্তির আরো কাছে নিয়ে এসেছে যা এ ক্যাটাগরিকে আরো সমৃদ্ধ করেছে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।