ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নিয়ে সচেতনতা কর্মসূচি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৫
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নিয়ে সচেতনতা কর্মসূচি

বাংলাদেশ কম্পিউটার সমিতি এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের যৌথ উদ্যোগে কিশোরগঞ্জে আয়োজন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচি।

শনিবার কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী অডিটরিয়ামে অনুষ্ঠিত এ কর্মসূচিতে তিন শতাধিক শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা অংশগ্রহন করেন।



কর্মসূচিতে ডিজিটাল বাংলাদেশ, আউটসোর্সিং, কম্পিউটারের নানাবিধ কলাকৌশল, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন, ডিজিটাল বাংলাদেশের পথে আমাদের অগ্রযাত্রা শীর্ষক ভিজুয়াল প্রেজেন্টেশন, ভিডিও ও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশন, ডিজিটাল শিক্ষাক্রম ও ডিজিটাল পাঠ্যপুস্তকের ধরন নিয়ে প্রাণবন্ত আলোচনা করেন মোস্তাফা জব্বার। ডিজিটাল শিক্ষা এবং ডিজিটাল শিক্ষার কনটেন্ট নিয়ে আলোচনা করেন বিজয় ডিজিটালের প্রধান নির্বাহী মিস জেসমিন জুঁই। গ্রাফিক্সের বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন বিজয় ডিজিটাল এর উপদেষ্টা মোহাম্মদ জালাল।

বাংলাদেশ কম্পিউটার সমিতির মহাসচিব নজরুল ইসলাম মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জের মাননীয় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) গোলাম মোহাম্মদ ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: আ.ন.ম. নৌশাদ খান। কর্মসূচিতে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির প্রাক্তন সভাপতি মোস্তাফা জব্বার। আরও উপস্থিত ছিলেন, কর্মসূচির সমন্বয়কারী ও বাংলাদেশ কম্পিউটার সমিতির পরিচালক জনাব এ.টি শফিক উদ্দিন আহমেদ এবং বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) এর নির্বাহী অফিসার জনাব মীর শরিফুল বাশার।
 
কর্মসূচিতে শুধু আলোচনাই নয়, ছিলো প্রশ্নোত্তর পর্ব এবং কুইজ। প্রশ্ন দাতা এবং সঠিক উত্তর দাতাদের দেয়া হয় আর্কষণীয় পুরষ্কার।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৫
এসজেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।