ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘ক্যানভাস স্পার্ক’ উন্মুক্ত হচ্ছে ২১ এপ্রিল

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫
‘ক্যানভাস স্পার্ক’ উন্মুক্ত হচ্ছে ২১ এপ্রিল

বাজেট ফোন সেগমেন্টকে পুরোপুরি আয়েত্তে আনতে মাইক্রোম্যাক্স নতুন একটি স্মার্টফোন বাজারে ছাড়তে যাচ্ছে। ‘ক্যানভাস স্পার্ক’ নামের এ ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৬ হাজার রুপি।

মূল্য সাশ্রয়ী হলেও এতে চমকপ্রদ বেশ কিছু ফিচার প্রত্যাশিত।

তাছাড়া ভারতীয় এই মোবাইল নির্মাতা পণ্যটির আনুষ্ঠানিক প্রকাশের আগে নিজেদের ফেসবুক পেজে জোর প্রচারণা চালাতে গিয়ে উল্লেখযোগ্য সুবিধার দিকটি তুলে ধরে। সেই অনুযায়ী এতে পর্দার সুরক্ষায় থাকছে কর্নিং গোরিলা গ্লাস। এছাড়া ই-কমার্স প্রতিষ্ঠান স্ন্যাপডিল নিজেদের ফেসুবক পেজে ক্যানভাস স্পার্ক সম্পর্কে অ্যান্ড্রয়েডের লেটেস্ট ললিপপ ওএস এর তথ্যটি প্রকাশ করে।  

তথ্য মতে, বাজেট সারির নতুন পণ্যটি স্যোশাল মিডিয়াতে ব্যাপকভাবে প্রচারণা চালানোর পর ‌অবশেষে উন্মুক্তের সিদ্ধান্ত নিয়েছে মাইক্রোম্যাক্স।

সেইসাথে ধারণা করা হচ্ছে পণ্যটি প্রকাশের পেছনে মাইক্রোম্যাক্সের মূল লক্ষ্য নিজেদের চরম প্রতিদ্বন্দী জিওমি, লেনোভো এবং মটোরোলাকে পুরোপুরি হার মানিয়ে শীর্ষে থাকা।

২১ এপ্রিল ক্যানভাস স্পার্ক প্রকাশের দিন নির্ধারণ করা হয়েছে।

অন্যান্য তথ্য মতে, এর পর্দার আকার ৪.৭ ইঞ্চি যাতে বেশ ভালভাবে কাজগুলো সারতে পারবে ব্যবহারকারীরা।

এছাড়া স্ন্যাপডিল ফেসবুক পেজে জানিয়েছে পার্টনারশীপের বিষয়টি অর্থাৎ আসন্ন এ পণ্যটি বিপণনে মাইক্রোম্যাক্সের সাথে যৌথভাবে কাজ করবে তারা।
বলা হচ্ছে যদিও খুব বেশি তথ্য এ মুহূর্তে প্রকাশ হয়নি উভয় প্রতিষ্ঠান থেকেই। তবে এটা অবশ্যই থ্রিজি স্মার্টফোন এমন নিশ্চিত ধারণা করে নিচ্ছে আলোচকরা।

উল্লেখ্য, সাশ্রয়ী স্মার্টফোনের বাজারে মাইক্রোম্যাক্সের নতুন এ হ্যান্ডসেটটি প্রতিদ্বন্দীতা করবে মটোরোলার মটো ই সেকেন্ড জেনারেশন, লেনোভো এ৬০০০ এবং জিওমি রেডমি ২ এর সঙ্গে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।