ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জাবিতে প্রযুক্তি উৎসব, মিডিয়া পার্টনার বাংলানিউজ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৫
জাবিতে প্রযুক্তি উৎসব, মিডিয়া পার্টনার বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ‘আইসিটি ফর এনভায়রনমেন্ট’ শীর্ষক স্লোগানকে সামনে রেখে আগামী শুক্র ও শনিবার (২৪ ও ২৫ এপ্রিল) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘প্রথম জাতীয় প্রযুক্তি উৎসব-২০১৫’। ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি’র আয়োজনের এই উৎসবে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।



দুই দিনব্যাপী এই উৎসবে আউটসোর্সিং, সাইবার ক্রাইম, থ্রি.ডি. ও গেম ডেভেলপমেন্ট বিষয়ক কর্মশালা, প্রযুক্তি বিষয়ক নাটিকা এবং কনসার্টের আয়োজন করা হয়েছে।

২৪ এপ্রিল থেকে উৎসব শুরু হলেও এর আনুষ্ঠানিক উদ্বোধন ও এ উপলক্ষে সেমিনার আয়োজন করা হবে উৎসবের দ্বিতীয় দিন শনিবার ২৫ এপ্রিল।

এদিন সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এতে আরও অতিথি থাকবেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান। উৎসব উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ফারজানা ইসলাম।

প্রযুক্তি উৎসবের ইভেন্টগুলোর মধ্যে রয়েছে- আইটি রিলেটেড প্রজেক্ট প্রদর্শনী (মোবাইল অ্যাপ্স ও ওয়েব অ্যাপ্স), আইটি কুইজ এবং গেমিং প্রতিযোগিতা (ফিফা এবং এন.এফ.এস)।

দেশের প্রায় ১০টি কলেজ ও ৩০টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ আয়োজনে অংশ নেবে বলে আয়োজক সূত্রে জানিয়েছে।

উৎসবে অংশ নেওয়ার জন্য ০১৭৯১৩২৭২৫২, ০১৬৭৭১০০৮৭০ এবং ০১৯১৫৯৭৮১৮২ নম্বরে ফোন করে রেজিস্ট্রেশন করা যাবে। বিশেষ প্রয়োজনে উৎসবে এসেও রেজিস্ট্রেশন কর যাবে।

আয়োজক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি’র সভাপতি মো. একরামুল হোসেন শুভ বলেন, উৎসব আয়োজনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। আশা করি সুন্দরভাবে আমরা উৎসবটি সম্পন্ন করতে পারবো।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।