ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জাবিতে জাতীয় প্রযুক্তি উৎসব

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
জাবিতে জাতীয় প্রযুক্তি উৎসব ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ‘আইসিটি ফর এনভায়রনমেন্ট’ স্লোগান নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শুরু হয়েছে প্রথম জাতীয় প্রযুক্তি উৎসব।

বিশ্ববিদ্যালয়ের আইটি সোসাইটির আয়োজনে শুক্রবার (২৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয় জহির রায়হান মিলনায়তনে গেমিং ও প্রোগ্রামিং বিষয়ক ইভেন্টের মধ্যে দিয়ে এ উৎসব শুরু হয়।

পরে আউটসোর্সিং, সাইবার ক্রাইম, থ্রিডি ও গেম ডেভেলপমেন্ট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

উৎসবের মিডিয়া পার্টনার দেশের শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

দু’দিন ব্যাপী এ উৎসবের মূল পর্ব শনিবার (২৫ এপ্রিল) শুরু হবে। সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান। উৎসব ও র‌্যালির উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ফারজানা ইসলাম।

দেশের ১০টি কলেজ ও ৩০টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ আয়োজনে অংশগ্রহণ করছে বলে আয়োজক সূত্রে জানা গেছে।

সংগঠনটির সভাপতি মো. একরামুল হোসেন শুভ বলেন, পূর্ব নির্ধারিত অনুষ্ঠানগুলো সম্পন্ন হয়েছে। শনিবার রয়েছে উৎসবের মূল আয়োজন।

শিক্ষার্থীদের বিজ্ঞান ও আইটি মনস্ক হিসেবে গড়ে তোলার জন্য এ উৎসবের আয়োজন করা হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি’র পরিচালক ও আইটি সোসাইটির মডারেটর মো. ফজলুল করিম পাটোয়ারী।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
কেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।