ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘আলোর ঝিলিক’ আয়োজনে এসপিএসবি’র সাথে এএপিবিডি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
‘আলোর ঝিলিক’ আয়োজনে এসপিএসবি’র সাথে এএপিবিডি

২০১৫ সাল জাতিসংঘ আন্তর্জাতিক আলো এবং আলোক-প্রযুক্তির বছর হিসেবে পালন করছে। কীভাবে আলো এবং আলোক-প্রযুক্তিগুলি মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন করেছে, মানুষের জীবনে বৈপ্লবিক পরিবর্তন এনেছে, জীবনকে সহজ করেছে এই ব্যাপারগুলি সবাইকে ভালোভাবে জানানোই এর উদ্দেশ্য।

পৃথিবীর ৮৫টির বেশি দেশের ১০০টির বেশি সংস্থা ইউনেস্কোর সঙ্গে আলোর বছর উদযাপন করছে।

বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি(এসপিএসবি) দেশে আন্তর্জাতিক আলোর বছর উদযাপনের জাতীয় সমন্বয়কারী হিসেবে কাজ করছে। এ উপলক্ষে অন্যতম আয়োজন হচ্ছে হাই স্কুলের শিক্ষার্থীদের আলোর ধর্মাবলী হাতেকলমে দেখানোর আয়োজন আলোর ঝিলিক (Spark of Light)।

এই আয়োজনে সহযোগি হিসেবে যুক্ত হয়েছে Advanced Apps Bangladesh Ltd - AAPBD। আলোর ঝিলিকের ১০টি পর্বের আয়োজনে সহযোগিতা করতে সম্প্রতি এসপিএসবি ও এএপসবিডির মধ্যে চুক্তি স্বাক্ষর হয়। এএপসবিডির সিইও শফিউল আলম বিপ্লব ও এসপিএসবির আন্তর্জাতিক আলোর বছর কার্যক্রমের সমন্বয়কারী শিবলী বিন সারওয়ার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসপিএসবির সহসভাপতি মুনির হাসান, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের অনুষ্ঠান সমন্বয়ক প্রমি নাহিদ, গণিত অলিম্পিয়াডের সমন্বয়কারী বায়েজিদ জুয়েল প্রমূখ।

এসপিএসবির পক্ষ থেকে জানানো হয়, আলোর ঝিলিকের এই ১০ টি পর্ব সারা দেশে বিভিন্ন স্কুলে অনুষ্ঠিত হবে। এরইমধ্যে ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ, রাজশাহী, নরসিংদী ও গাজীপুরে ১৬টি আলোর ঝিলিক অনুষ্ঠিত হয়েছে।

আগ্রহী স্কুলগুলো আয়োজনের জন্য [email protected] এই ইমেইলে যোগাযোগ করতে পারবে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।