ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফেসবুকভিত্তিক গ্রুপের ‘লিডারশীপ’ নিয়ে কর্মশালা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৫
ফেসবুকভিত্তিক গ্রুপের ‘লিডারশীপ’ নিয়ে কর্মশালা

কঠিন কঠিন তত্ত্বের ভীড়ে ‘লিডারশীপ’ এর সহজ দিকগুলো হারিয়ে যায়। অথচ প্রত্যেকেই কমবেশি এক একজন নেতা আর নিয়মিত অভ্যাসের মাধ্যমে এই গুণটিকে বিকশিত করতে হয়।

উদ্যোক্তা কিংবা চাকরিজীবি সবরাই জীবনের সবক্ষেত্রে সফলতার মূলমন্ত্র হচ্ছে লিডারশীপ।

নতুন উদ্যোক্তা, পেশাজীবি এবং শিক্ষার্থীদের মাঝে লিডারশীপ সম্পর্কে সুস্পষ্ট ধারণা তৈরি করতে ফেসবুকভিত্তিক গ্রুপ “চাকরি খুঁজব না চাকরি দেব”  গ্রুপের  উদ্যোগে এবং সফটেক আইটি এর সহযোগিতায় এক কর্মশালার আয়োজন করা হয়।

ঢাকার বিশ্বসাহিত্যকেন্দ্রে অনুষ্ঠিত “Dream Big Personal Leadership for Young Entrepreneurs!” শীর্ষক কর্মশালাটি পরিচালনা করেন টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠান রবি আজিয়াটা লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট জাবেদ পারভেজ।

উদ্যোক্তা, শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার প্রায় ৪০ জন এতে অংশগ্রহন করেন।

কর্মশালায় জাবেদ পারভেজ বলেন অন্য সব গুণাবলীর পাশাপাশি সঠিক ও দক্ষ লিডারশীপের চর্চা খুব জরুরী। তিনি বলেন, লিডারশীপের গোড়াপত্তন হয় নিজের ভেতরে আর তার ক্রমবিকাশ হয় আদর্শিক জীবনাধারনের মাধ্যমে। একসময় যা সবার মাঝে ছড়িয়ে যায় বিশ্বাসযোগ্যতার ভিত্তিতে।

তখন একজন দক্ষ লিডার হিসেবে আমরা অন্যদের প্রভাবিত করে একটি ভালো লক্ষ্যের দিকে এগিয়ে নিতে পারি। এভাবেই সামষ্টিক অর্জন সম্ভব হয়।

“চাকরি খুঁজব না চাকরি দেব”  গ্রুপের সমন্বয়ক প্রমি নাহিদ জানান এই ধরনের কর্মশালা নিয়মিত করা হবে।

ঢাকা এবং ঢাকার বাইরে প্রতি মাসে একাধিক কর্মশালা অনুষ্ঠিত হবে। কর্মশালাগুলোর আপডেট পাওয়া যাবে ফেসবুকে গ্রুপের ঠিকানায় (https://www.facebook.com/groups/uddokta)।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।