ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিসিএস’র আয়োজনে আইসিটি সচেতনতা কর্মসূচি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৫
বিসিএস’র আয়োজনে আইসিটি সচেতনতা কর্মসূচি ছবি: সংগৃহীত

বাংলাদেশ কম্পিউটার সমিতি এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের আয়োজনে শনিবার টাঙ্গাইলের ভাসানী হল মিলনায়তনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে টাঙ্গাইলের বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থী, সরকার ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ প্রায় ৫০০ জন অংশগ্রহন করেন।



ডিজিটাল বাংলাদেশ, আউটসোর্সিং, কম্পিউটারের নানাবিধ কলাকৌশল, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন, ডিজিটাল বাংলাদেশের পথে আমাদের অগ্রযাত্রা শীর্ষক ভিজুয়াল প্রেজেন্টেশন, ভিডিও ও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশন, ডিজিটাল শিক্ষাক্রম ও ডিজিটাল পাঠ্যপুস্তকের ধরন নিয়ে প্রাণবন্ত আলোচনা করেন কর্মসূচির মূখ্য আলোচক বিশিষ্ট আইটি লেখক এবং সিসটেক ডিজিটাল লিঃ এর চেয়ারম্যান মাহবুবুর রহমান।

বাংলাদেশ কম্পিউটার সমিতির সহ-সভাপতি মজিবুর রহমান স্বপন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব মোঃ ছানোয়ার হোসেন, সংসদ সদস্য, টাঙ্গাইল সদর-৫।

বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল জেলা প্রশাসক মো: মাহবুব হোসেন।

আইসিটি সচেতনতা আলোচনা ছাড়াও ছিলো প্রশ্নোত্তর পর্ব এবং কুইজ। প্রশ্ন দাতা এবং সঠিক উত্তর দাতাদের দেয়া হয় পুরস্কার।

কর্মসূচিতে উপস্থিত অন্যরা হলেন কর্মসূচির সমন্বয়কারী ও বিসিএস মহাসচিব নজরুল ইসলাম মিলন, যুগ্ম-মহাসচিব এস.এম ওয়াহিদুজ্জামান, পরিচালক এ.টি শফিক উদ্দিন আহমেদ এবং বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) এর নির্বাহী অফিসার মীর শরিফুল বাশার।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।