ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডিআইআইটি’র প্রজেক্ট প্রদর্শনীতে ই-কমার্স সলিউশন প্রথম

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৫
ডিআইআইটি’র প্রজেক্ট প্রদর্শনীতে ই-কমার্স সলিউশন প্রথম

নিজ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের তৈরি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ভিত্তিক বিভিন্ন ধরনের প্রজেক্ট নিয়ে প্রদর্শনীর আয়োজন করে ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি। শনিবার দিনব্যাপী অনুষ্ঠিত এই ‘প্রজেক্ট প্রদর্শনী-২০১৫’তে প্রদর্শন করা বাস্তবমুখী ও সময়োপযোগী প্রজেক্ট।

যেগুলোর মধ্যে ছিলো রিমোট লোকেশন বা অফিস থেকে বাসার বিদ্যুৎ ব্যবস্থা নিয়ন্ত্রণ, ই-কমার্স, মোবাইল গেমস, লোন ব্যবস্থাপনা, বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও কোর্স ব্যবস্থাপনা।

এতে ই-কমার্স সলিউশন প্রথম, কোর্স ব্যবস্থাপনা দিতীয়, ভর্তি ব্যবস্থাপনা ও কোর্স ব্যবস্থাপনা যৌথভাবে তৃতীয় এবং লোন ব্যবস্থাপনা চতুর্থ স্থান লাভ করে।

প্রদর্শনী উদ্বোধন করেন ডিআইআইটির নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামান। তিনি বলেন, এ ধরনের ইভেন্ট শিক্ষার্থীদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধিতে এবং চিন্তা করা শিখতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপ-শিক্ষা পরিচালক মোহাম্মদ তৌহিদুর রহমান, উপ-পরিচালক শাহ নেওয়াজ মজুমদার, প্রধান বিচারক বি এম নাজমুল হক, সাংগঠনিক কমিটির আহ্বায়ক মোহাম্মদ আজিজুর রহমানসহ শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।