ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ই-কমার্স নিয়ে চলছে রাইটিং প্রতিযোগিতা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৫
ই-কমার্স নিয়ে চলছে রাইটিং প্রতিযোগিতা

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ভিত্তিক নানা ধরনের সেবার মধ্যে ই-কমার্স বা অনলাইনে কেনাবেঁচা অন্যতম। বিশ্বের উন্নত দেশগুলোতে ই-কমার্সের চাহিদা প্রচুর।

বাংলাদেশেও এ খাতটির উন্নয়ন এবং প্রসারে সংশ্লিষ্টরা নানা রকম উদ্যোগ গ্রহন করছে। যাতে এদেশের মানুষের মধ্যে ই-কমার্স সম্পর্কে ইতিবাচক ধারণা তৈরি করে এদিকে আগ্রহী করা যায়।

অবশ্য এ ব্যবসায় উদ্যোক্তার সংখ্যা একেবারে কম নয়। দেশে এখন অসংখ্য ই-কমার্স সাইট রয়েছে। দেশি বিদেশি নামকরা সব ব্র্যান্ডের সম্ভার নিয়ে এসেছে ব্র্যানো ডট কম।

ব্র্যানো ডট কম এর স্পন্সরে ও সোর্সটিউন ডট কম এর যৌথ উদ্যোগে সম্প্রতি শুরু হয়েছে “ব্রানো ই-কমার্স রাইটিং প্রতিযোগিতা”।

সংশ্লিষ্টরা বলছে, ই-কমার্স বিষয়ক রাইটিং নিয়ে প্রতিযোগিতাটি প্রযুক্তিপ্রিয় মানুষের কাছে অনেক সারা ফেলেছে এবং প্রতিযোগিরা এ বিষয়ক লেখা নিয়মিত সোর্সটিউন ডট কমে প্রকাশ করে যাচ্ছে।

প্রতিযোগিতাটি চলবে ১৪ মে পর্যন্ত।

নির্বাচিত সেরা তিনজন রাইটার ব্রানো ডট কম এর পক্ষ থেকে পাবে আকর্ষণীয় গিফট হাম্পার।

ব্র্যানো ডট কমের প্রধান নির্বাহী রাজীব রায় এ প্রসঙ্গে বলেন, মাতৃভাষায় প্রযুক্তি জ্ঞান-শিক্ষা এবং আধুনিক সমাজের মানুষকে ই-কমার্স বিষয়ে উদ্বুদ্ধ করে তোলার জন্যই আমরা এই প্রতিযোগিতার আয়োজন করেছি। এর মাধ্যমে ব্র্যানো ডট কম সর্বসাধারনের আরও কাছাকাছি যেতে পারবে এবং তাদের সঠিক ও গুণগত মানসম্পন্ন পণ্য-সেবা পৌঁছে দিতে পারবে।

সোর্সটিউন ডট কমের প্রতিষ্ঠাতা এভিনিউ সাংমা বলেন, এ প্রতিযোগিতার মাধ্যমে বর্তমান তরুন সমাজ প্রযুক্তিশিক্ষার প্রতি আরও বেশি আগ্রহী হবে। তিনি বলে প্রতিযোগিতায় তরুনদের অংশগ্রহনই লক্ষণীয়। এর মাধ্যমে আরও অনেক মানুষ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে জ্ঞান অর্জন ও লেখালেখি করতে উৎসাহী হবে এবং ই-কমার্স বিষয়ে সবাইকে অবগত করার মধ্য দিয়ে এই সেক্টরে ভালো প্রভাব পরবে আশাবাদ তার।

প্রতিযোগিতায় অংশগ্রহন করতে এবং এর নিয়মাবলি জানা যাবে-http://branoo.com/braonoo-ecommerce-writing-competition এই লিংকটিতে।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।