ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যাপল গোল্ড ওয়াচে বিয়ন্স, এরপর কার হাতে

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৫
অ্যাপল গোল্ড ওয়াচে বিয়ন্স, এরপর কার হাতে

অ্যাপল গোল্ড ওয়াচ পরে গেলো সপ্তায় তাক লাগিয়ে দেন বিশ্বখ্যাত পপ তারকা বিয়ন্স। সে দৃশ্যে অনেকেরই চোখ চরকগাছে উঠেছে।

সংবাদমাধ্যমে হেড লাইন এসেছে “ওএমজি! বিয়ন্স হ্যাজ দ্য গোল্ড অ্যাপল ওয়াচ”। হবে না আবার! গেলো ফেব্রুয়ারিতে অ্যাপল তার ঘড়ির অতি-অভিজাত সংস্করণ বাজারে ছাড়ে। দাম ধরে মোটেই ১০ হাজার ডলার। ধনিদের মধ্যেও যারা সেরা ধনি তাদের পক্ষেই এই ঘড়ি কেনা সম্ভব। যেমন বিয়ন্স কিনেছেন।

Gold_watch_001Gold_Watch_002কিন্তু সেখানেই শেষ কথা নয়। ঘড়ির দামতো আরও বাড়ছে। লাফিয়ে লাফিয়ে অ্যাপল গোল্ড ওয়াচের দাম ১৭ হাজার ডলার। তাহলে আর কেই কিনতে পারবে! তারপরেও অবশ্য অনেকেই কিনবেন। কেউ ঘড়ির প্রতি ভালোবাসা থেকে। আর কেউ স্বর্ণের প্রতি মোহ থেকে।

গেলো সপ্তায় ভারতসহ সারা বিশ্বের নয়টি দেশে এক যোগে ছাড়া হয় এই অ্যাপল ওয়াচ।

ভারতের এনডিটিভি দেশটির কারা এই ঘড়ি কিনতে পারেন তার একটা তালিকা দিয়েছে। তাতে স্বভাবতই প্রথম নামটি উঠে এসেছে বাপ্পি লাহিড়ির। বলিউডের এই পপস্টানের স্বর্ণপ্রীতি কারই না জানা। গলায় স্বর্ণালঙ্কারের ঝলকানি, হাতের আঙ্গুলে আংটি, কব্জিতে ব্রেসলেট পরেই দেখা যায় বাপ্পিকে। ‍অক্ষয় তৃতীয়‍া লগ্নে ভারতীয়দের স্বর্ণ কেনার চল আছে। তাহলে সেই সুযোগটিই কি নিয়ে নিচ্ছেন বাপ্পি লাহিড়ি। আর কিনে ফেলছেন অ্যাপল গোল্ড ওয়াচ?

Gold_Watch_005Gold_Watch_003র‌্যাপার ইও ইও হানি সিংয়ের নামও এসেছে। গলায় সোনার মোটা চেইন এরই মধ্যে তারও ট্রেডমার্ক। সব মিউজিক ভিডিওতেই দেখা যায় তার চেইন ব্রেসলেট। হতে পারে ‍হানি সিংও কিনে নিতে পারেন একটি অ্যাপল গোল্ড ওয়াচ।

বলিউড হার্টথ্রব রেখার কথা তো আসবেই। যেভাবে স্বর্ণালঙ্কার জড়িয়ে থাকেন তিনি। গীতাঞ্জলি ছবির ‘আই লাভ ইউ’ গানের কথা যারা স্মরণ করতে পারেন তারা রেখার লাল শাড়িতে সোনার টিকলি, বাজু, বিছা পরে নাচের ঝঙ্কার দেখেছেন। এছাড়াও অনেক চলচ্চিত্রেই রেখাকে দেখা গেছে সোনা দিয়ে মুড়িয়ে রাখা সারা শরীর। সোনার নেকলেস, ঝুমকার পাশাপাশি একটি সোনার ঘড়ি রেখার ভালো লাগতেই পারে।

উষা উথুপকেও আনা হয়েছে এই তালিকায়। বাপ্পি লাহিড়ি ‍বা রেখার মতো বাড়াবাড়ি না হলেও স্বর্ণ পরায় দারও আগ্রহ মেলা। তাই একটা অ্যাপল গোল্ড তিনিও কিনে ফেলতে পারেন।

Gold_Watch_004মহারাষ্ট্রের রাজনীতিক পঙ্কজ পারেখ তার ৪৫তম জন্মদিনে সোনার সুতোয় বোনা শার্ট পরে তাক লাগিয়ে দিয়েছিলেন। চার কিলো স্বর্ণে তৈরি সে শার্টের দাম ছিলো ১ কোটি ৩০ লাখ রুপি। ২০ জন কারিগর দুই মাস কাজ করে ওই শার্ট তৈরি করে। স্বর্ণের প্রতি এই ভালোবাসা থেকে ধারণা করা হচ্ছে অ্যাপলের ‍গোল্ড ওয়াচ পঙ্কজ পারেখকে ঠিক মানিয়ে যাবে।

গোল্ড ম্যান খ্যাত দত্ত ভুজ ভারতীয় টেক্সটাইল জগতের ম্যাগনেট হিসেবেই খ্যাত। ২০১৩ সালে তিনি পৃথিবীর সবচেয়ে দামি শার্টটি পরেন যা ছিলো স্বর্ণখচিত। ২ লাখ ৫০ হাজার ডলারের সেই শার্টের কাছে ১৭ হাজার ডলারের একটি অ্যাপল গোল্ড ওয়াচ নস্যি মাত্র।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।