ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

টপ-আপ আইটি প্রশিক্ষণের জন্য চুক্তি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৫
টপ-আপ আইটি প্রশিক্ষণের জন্য চুক্তি

টপ-আপ আইটি প্রশিক্ষণ প্রদানের জন্য ভারতের আর্নেস্ট অ্যান্ড ইয়ং এর সাথে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের চুক্তি সাক্ষরিত হয়।

ডিআইইউ উপাচার্য অধ্যাপক ড. এম. লুৎফর রহমান এবং ইন্ডিয়ার আর্নেস্ট অ্যান্ড ইয়ং এর বিজনেস অ্যাডভাইজরী সার্ভিসেসের পরিচালক কমলেশ বিয়াস প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।



এই চুক্তির মাধ্যমে ডিআইইউ এর তথ্যপ্রযুক্তির বিভিন্ন বিভাগে অধ্যায়নরত শিক্ষার্থীদের চতুর্থ বর্ষে থাকা অবস্থায় পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষন দেয়া হবে। যা চাকরির পাশাপাশি পেশাগত উন্নয়নের নিশ্চয়তা প্রদান করবে বলে আশা করা হচ্ছে।

সরকারের লিভারেজিং আইসিটি প্রকল্পের আওতায় আর্নেস্ট অ্যান্ড ইয়ং (ইওয়াই), বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিস) এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহায়তায় আন্তর্জাতিক মানের প্রশিক্ষকরা প্রশিক্ষণ দেবেন।

প্রশিক্ষন কার্যক্রম পরিচালনা করবেন ডিআইইউ এর কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন।

সম্প্রতি এই চুক্তি স্বাক্ষরের অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিআইইউ উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ গোলাম রহমান, বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. এস.এম. মাহাবুব-উল-হক মজুমদার, কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. সৈয়দ আখতার হোসেন, ভারতের আর্নেস্ট অ্যান্ড ইয়ং এর সহকারী সচিব ও প্রজেক্ট ম্যানেজার মাহাবুব ইসলাম শামীন, এমওপিটিআইটি, আইটি/আইটিইএস, এলআইসিটি প্রজেক্ট এর কনসালটেন্ট ফকরুজ্জামান এবং আর্নেস্ট অ্যান্ড ইয়ং এর প্রজেক্ট ডিরেক্টর পুনিত পান্ডে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।