ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সমাধানের লক্ষ্যে ‘প্রথম আইজেসিআইএমবিআই ২০১৫’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৫
সমাধানের লক্ষ্যে ‘প্রথম আইজেসিআইএমবিআই ২০১৫’

ইন্দোনেশিয়ার ইউনিভার্সিটি উবুদিয়া ইন্দোনেশিয়া, মালয়েশিয়ার ইউনিভার্সিটি মালয়েশিয়া পারলি’স, বাংলাদেশের ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও আয়ারল্যান্ডের  এথলোন ইন্সটিটিউট অব টেকনোলজি যৌথভাবে আয়োজন করেছে শিক্ষা বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন “প্রথম আইজেসিআইএমবিআই ২০১৫” ।

২৭ এপ্রিল শুরু দুই দিনের এই সম্মেলন ইন্দোনেশিয়ার বান্দা আচি'তে ইউনিভার্সিটি উবুদিয়া ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত হচ্ছে।



সম্মেলনের মূল উদ্দেশ্য গবেষক, বিজ্ঞানী, প্রকৌশলী ও মেধাবী শিক্ষার্থীদের একত্রিত করে অর্থনীতি, বিজ্ঞান এবং শিক্ষা বিষয়ে তাদের নতুন নতুন ধারণা ,উদ্ভাবনী ও গবেষণাসমূহের অভিজ্ঞতা অর্জন ও বিনিময়। আর এর মাধ্যমে বাস্তব প্রতিবন্ধকতাসমূহ পর্যালোচনা ও তার যথাযথ সমাধান নিরুপন করা।

যৌথ ইশ্তেহারের মধ্য দিয়ে ২৮ এপ্রিল শেষ হবে সম্মেলন।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য এবং “বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে শিল্পখাতের টেকসই গবেষণা” শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান।

সুত্র মতে, সবুর খানের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল বাংলাদেশ থেকে সম্মেলনে যোগদান করেছেন এবং ৯ টি গবেষণাপত্র উপস্থাপন করবেন প্রতিষ্ঠানটি। এছাড়া “সোস্যাল মিডিয়া ব্যবহারের মাধ্যমে উচ্চতর স্তরে শিক্ষার্থীদের ক্ষমতায়িত করণ” শীর্ষক বই প্রকাশের কথা রয়েছে।

উল্লেখ্য, ইন্টারন্যাশনাল এসোসিয়েশন অব ইউনিভার্সিটিজের (ওঅট) আর্থিক সহায়তায় দুই বছরের গবেষণার ফলশ্রুতিতে বইটি প্রকাশিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।