ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১৫ মিনিটে ‘এ৬০০০ প্লাস’র ১ লাখ স্টক শেষ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৫
১৫ মিনিটে ‘এ৬০০০ প্লাস’র ১ লাখ স্টক শেষ

মাত্র ১৫ মিনিটে ১ লাখ এ৬০০০ প্লাস বিক্রি করেছে লেনোভো।

সম্প্রতি প্রকাশিত লেনোভোর এ পণ্যটি ভারতের শীর্ষ ই-কমার্স সাইট ফ্লিপকার্টে মঙ্গলবার আত্মপ্রকাশের মা্ত্র ১৫ মিনিটের মধ্যেই সবাইকে তাগ লাগিয়ে দেয়।

কারণ এই সময়ের মধ্যেই মজুদে থাকা ১ লাখ পণ্য বিক্রি হয়ে যায়।

এর আগে ২৭ এপ্রিল রাতেই পণ্যটির নিবন্ধন কার্যক্রম বন্ধ করে কর্তৃপক্ষ। কিন্তু চীনের এই প্রযুক্তিপণ্যের নির্মাতা আগেই ঘোষণা দিয়েছিল এ৬০০০ প্লাসের ক্রেতারা মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুর পর্যন্ত পণ্যটি সংগ্রহ করতে পারবে।

বর্তমানে ভারতের মোবাইল ফোন বাজারের সামগ্রিক চিত্র পর্যালোচনা করে বাজার বিশ্লেষকরা বলছে মোবাইল ফোন নির্মাতাদের নতুন নতুন পণ্যের বিপণনে রেকর্ড তৈরি করতে ভারত এখন গুরুত্বপূর্ণ হোস্ট হয়ে উঠছে।

বিশেষকরে যেসব মডেলগুলোর বিক্রি চোখের পলকেই শেষ হয়েছে সেগুলোর সফলতা দেখে।

লেনোভোর নতুন স্মার্টফোনটি সম্পর্কে বলা হচ্ছে প্রথমত এতে যেমন সাড়া এসেছে আগামীতেও থাকবে। তথ্য মতে, এখন যারা পণ্যটির অপেক্ষায় রয়েছে তারা ফ্লিপকার্টে এ৬০০০ প্লাসের নিবন্ধন করতে পারছে আর বিপণন শুরু হবে ৫ মে।

উল্লেখ্য, এ৬০০০ প্লাসে আছে ৫ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লে, ৬৪ বিটের স্ন্যাপড্রাগন ৪১০ প্রসেসর, ২ জিবি ৠাম, ১৬ জিবি ইন্টারনাল মেমোরি, অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট, ৮ এমপি মূল এবং ২ এমপি ফ্রন্ট ফেসিং ক্যামেরা। ফোরজি সমর্থিত এ পণ্যের ব্যাটারি ২৩০০ এমএএইচ।

ফ্লিপকার্টে এর দাম প্রায় সাড়ে সাত হাজার রুপি।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।