ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সফটওয়্যার ডেভলোপমেন্ট মেথোডোলজি ‘অ্যাজাইল’ নিয়ে কনফারেন্স

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৫
সফটওয়্যার ডেভলোপমেন্ট মেথোডোলজি ‘অ্যাজাইল’ নিয়ে কনফারেন্স

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের কার্যক্রম আরো গতিশীল করতে সফটওয়্যার ডেভলোপমেন্ট মেথোডোলজি অ্যাজাইল এর ওপর ঢাকায় প্রথমবার অনুষ্ঠিত হবে অ্যাজাইল বাংলাদেশ কনফারেন্স-২০১৫। বর্তমান সময়ে সফটওয়্যার ডেভেলপমেন্টের ক্ষেত্রে অ্যাজাইল অত্যন্ত কার্যকর ও জনপ্রিয় মেথডোলজি।



তথ্যপ্রযুক্তি বিষয়ক শিক্ষাপ্রতিষ্ঠান ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি (ডিআইআইটি) ও এমআইএস কনসাল্টেন্সির যৌথ উদ্যোগে আগামী ১২ জুন অনুষ্ঠিত হবে সম্মেলনটি।


এজাইল মেথডোলজি এর বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দেওয়ার জন্য মালয়েশিয়া থেকে ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়ার ড. ইমরান গনি, এজাইল কোচ কক ইউ সিও (ইন্টেল, মালয়েশিয়া), মাহমুদুর রহমান মান্না (কান্ট্রি ডিরেক্টর, ইইউএসআইএ বাংলাদেশ লি:), আল মাহবুবুল আলম, হেড অব প্রজেক্ট অফিস, এরিক্সন বাংলাদেশ লি: ও শুসুভান মুখার্জি, কো ফাউন্ডার ও সিইও, প্রাইম ইনফসার্ভ এলএলপি, ইন্ডিয়া কনফারেন্সে অংশ নেবেন।

কনফারেন্সে ৩ শতাধিক সফটওয়্যার ডেভলোপার, টেষ্টার, ডিজাইনার, আর্কিটেকচার, টিম লিডার, প্রজেক্ট ম্যানেজার, সিইও, সিটিও, সিওও, এক্সিকিউটিভ, একাডেমিক এবং গবেষকরা অংশগ্রহণের জন্য রেজিষ্ট্রেশন করতে পারবেন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন ডিআইআইটির পরিচালক রথীন্দ্র নাথ দাস, কনফারেন্স কমিটির মূল সমন্বয়কারী ও ডিআইআইটির সহকারী অধ্যাপক সরোয়ার হোসেন মোল্লা, অ্যাজাইল বিশেষজ্ঞ মাহমুদুর রহমান মান্না ও এমআইএস কনসালটেন্সি এর প্রধান নির্বাহী কর্মকর্তা এ জেড এম কামরুজ্জামান।

মূল বক্তব্য উপস্থাপন করেন ডিআইআইটির নির্বাহী পরিচালক ও কনফারেন্স কমিটির চেয়ারম্যান মোহাম্মদ নূরুজ্জামান।

আয়োজন সম্পর্কে আরো জানা যাবে http://www.agilebangladesh.net এই ঠিকানায়।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।