ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আলোক-প্রযুক্তি বিষয়ক আয়োজনে সহযোগি হলো বিজ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, মে ২, ২০১৫
আলোক-প্রযুক্তি বিষয়ক আয়োজনে সহযোগি হলো বিজ

২০১৫ সালকে জাতিসংঘ আন্তর্জাতিক আলো এবং আলোক-প্রযুক্তির বছর হিসেবে পালনের ঘোষণা দিয়েছে। আলো এবং আলোক-প্রযুক্তিগুলি কীভাবে মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন ও মানুষের জীবনে বৈপ্লবিক পরিবর্তন এনেছে এবং জীবনকে সহজ করেছে ব্যাপারগুলি সবাইকে যথাযাথভাবে জানানোর উদ্দেশ্য এই উদ্যোগ।



পৃথিবীর ৮৫টিরও বেশি দেশের ১০০টির বেশি সংস্থা ইউনেস্কোর সঙ্গে আলোর বছর উদযাপন করছে।

এদিকে বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি(এসপিএসবি) দেশে আন্তর্জাতিক আলোর বছর উদযাপনের জাতীয় সমন্বয়কারী হিসেবে কাজ করছে।

এ উপলক্ষে অন্যতম আয়োজন হচ্ছে মাধ্যমিক শিক্ষার্থীদের আলোর ধর্মাবলী হাতেকলমে দেখানোর আয়োজন আলোর ঝিলিক (Spark of Light)।

এই আয়োজনে সহযোগি হিসেবে যুক্ত হয়েছে বিজ মোশন লিমিটেড। আলোর ঝিলিকের ৬টি পর্বের আয়োজনে সহযোগিতা করবে তারা। এজন্য এসপিএসবি ও বিজ মোশনের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছ।

বিজ মোশনের সিইও মোঃ আশরাফ হোসাইন ও এসপিএসবির আন্তর্জাতিক আলোর বছর কার্যক্রমের সমন্বয়কারী শিবলী বিন সারওয়ার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন এসপিএসবির সহসভাপতি মুনির হাসান, সহাকারী অ্যাকাডেমিক সমন্বয়ক ইব্রাহিম মুদ্দাচ্ছের, গণিত অলিম্পিয়াডের সমন্বয়কারী বায়েজিদ জুয়েল প্রমূখ।

এসপিএসবির পক্ষ থেকে জানানো হয়, আলোর ঝিলিকের এই ৬ টি পর্ব সারা দেশে বিভিন্ন স্কুলে আয়োজন করা হবে। এরই মধ্যে ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ, রাজশাহী, নরসিংদী ও গাজীপুরে ১৭টি আলোর ঝিলিক অনুষ্ঠিত হয়েছে।

আগ্রহী স্কুলগুলো আয়োজনের জন্য [email protected] এই ঠিকানায়  যোগাযোগ করতে পারবে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, মে ০২, ২০১৫
এসজেডএম



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।