ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

তথ্যপ্রযুক্তি নির্ভর বিভিন্ন উদ্যোগ নেবে বেসিস সভাপতি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, মে ২, ২০১৫
তথ্যপ্রযুক্তি নির্ভর বিভিন্ন উদ্যোগ নেবে বেসিস সভাপতি

আগামী ২৩ মে দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ‘দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির’ (এফবিসিসিআই) পরিচালনা পরিষদের (২০১৫-১৭ মেয়াদের) নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি শামীম আহসান অংশ নিচ্ছেন।



বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে উন্নয়ন পরিষদ নামে একটি প্যানেলের ঘোষণা দেন নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ। অনুষ্ঠানে প্রার্থীদের নাম ঘোষণা ও পরিচিত সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি শামীম আহসান প্যানেলটিতে পরিচালক পদে মনোনীত হয়েছেন।

বেসিসের পাশাপাশি তথ্যপ্রযুক্তি সংগঠন বিসিএস, আইএসপিএবি, মোবাইল ফোন ইম্পোটার্স অ্যাসোসিয়েশন ও আইপি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশসহ বিভিন্ন সংগঠন তাঁকে পূর্ণ সমর্থন জানিয়েছে।

নির্বাচনে অংশগ্রহণ সম্পর্কে শামীম আহসান বলেন, তথ্যপ্রযুক্তি নির্ভর ব্যবসা-বাণিজ্যের প্রসার এবং এসএমই ও তরুণ উদ্যোক্তাদের সহজ শর্তে মূলধন যোগানের লক্ষ্যে কাজ করতে আসন্ন এফবিসিসিআই নির্বাচনে পরিচালক পদে নির্বাচন করছি। এছাড়া ব্যবসায়ীদের প্রয়োজনীয় পরামর্শ প্রদানের জন্য একটি ওয়ানস্টপ সেবা চালু করা, বাংলাদেশকে একটি উল্লেখযোগ্য বিনিয়োগবান্ধব দেশ হিসেবে গড়ে তুলে বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করা এবং ব্যবসায়ীরা যাতে সহজেই প্রয়োজনীয় দক্ষতাসম্পন্ন কর্মীদের খুঁজে নিয়োগ দিতে পারেন সেজন্য কারিগরি প্রশিক্ষণের প্রসার নিশ্চিতের মাধ্যমে দক্ষ কর্মীবাহিনী গড়ে তোলার লক্ষ্যে কাজ করবো।

১৬ সদস্য বিশিষ্ট অ্যাসোসিয়েশন গ্রুপের অন্যান্য সদস্যরা হলেন-এফবিসিসিআই’র বর্তমান সহ সভাপতি মো. হেলাল উদ্দিন, বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির আব্দুর রাজ্জাক, বাংলাদেশ প্লাস্টিক প্যাকেজিং অ্যাসোসিয়েশনের আবু মোতালেব, পেপার ইমপোর্ট অ্যাসোসিয়েশনের মো. সফিকুল ইসলাম ভরসা, ফার্নিচার এক্সপোর্টাস অ্যাসোসিয়েশনের কে এম আকতারুজ্জামান, গ্রে এন্ড ফিনিসড ফ্যাব্রিক্স মিলস এক্সপোর্টাস অ্যাসোসিয়েশনের হারুন-অর-রশিদ, প্যাকেজিং ইন্ডাষ্ট্রি অ্যাসোসিয়েশনের রাব্বানী জব্বা, ইলেকট্রি মার্চেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের এনায়েত হোসেন চৌধুরী, রিকন্ডিশন ভেহিক্যাল ইমপোর্ট অ্যান্ড ডিলারস অ্যাসোসিয়েশনের মো. হাবিব উল্ল্যাহ ডন, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প অ্যাসোসিয়েশনের শোয়েব চৌধুরী, আউটসোর্স অ্যান্ড লজিস্টিক সার্ভিস অ্যাসোসিয়েশনের মো. আবু নাসের, বাংলাদেশ কোল্ডস্টোরেজ অ্যাসোসিয়েশনের মো. মুনতাকিম আশরাফ, মো. নিজাম উদ্দিন রাজেশ, এস. এম জাহাঙ্গীর হোসেন ও মো. আমিন হেলালী।

উল্লেখ্য, এবার চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপে ১৬টি করে মোট ৩২টি পদে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হবে। সর্বমোট ৫২ জন পরিচালক নিয়ে এফবিসিসিআইয়ের বোর্ড গঠন হবে। এর মধ্যে ৩২ জন পরিচালক সরাসরি নির্বাচন করবেন। বাকি ২০ জন পরিচালক দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ চেম্বার ও অ্যাসোসিয়েশন থেকে মনোনীত হয়ে আসবেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মে ০২, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।