ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা নিয়ে ডিআইইউ’তে প্রস্ত্ততি পর্ব

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, মে ৩, ২০১৫
হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা নিয়ে ডিআইইউ’তে প্রস্ত্ততি পর্ব

দেশের মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মধ্য থেকে কম্পিউটার প্রোগ্রামিং শিক্ষা ও প্রতিভা অন্বেষণের লক্ষ্যে সরকারের আইসিটি বিভাগ প্রথমবারের মত জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আগামী ৮ মে ঢাকা মহানগর আঞ্চলিক প্রতিযোগিতা এবং পরবর্তী ১ মাসে আরো ৮টি আঞ্চলিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

সবশেষে নির্বাচিত শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হবে জাতীয় প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় অংশগ্রহনে ইচ্ছুক শিক্ষার্থীদের এ বিষয়ে হাতে কলমে শিক্ষাদানের জন্য ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সো্মবার (৪ মে) প্রস্ত্ততি পর্বের আয়োজন করেছে।

এ দিন বিশ্ববিদ্যালয়ের ৬টি কম্পিউটার ল্যাবে একযোগে চলবে বুস্ট-আপ ক্যাম্প।
দিনব্যাপী ‘বুস্ট-আপ ক্যাম্পে’ স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করবেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের এসিএম আইসিপিসি আঞ্চলিক পর্যায়ে অংশ নেয়া ১৫ জন প্রোগ্রামার।

অংশগ্রহনকারী শিক্ষার্থীদের তারা প্রতিযোগিতার প্রস্তুতি সম্পর্কে সাধারণ ধারণা ও কোডমার্শাল সিস্টেমের ব্যবহারবিধি সম্পর্কে হাতে কলমে শিক্ষাদান করবেন।

৪০০ আসন সংখ্যার এই ক্যাম্পটি বিকেল ৩ টায় শুরু হবে।

৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা এতে অংশগ্রহন করতে পারবে। রেজিস্ট্রেশন ও অন্যান্য তথ্যের জন্য এই “০১৭১৭ ৪১৬ ৮৯০” নম্বরে যোগাযোগ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, মে ০৩, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।