ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল বিনিয়োগ সম্মেলন বৃহস্পতিবার

ডিপ্লোম্যাটিক অ্যাফেয়ার্স এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, মে ৫, ২০১৫
ডিজিটাল বিনিয়োগ সম্মেলন বৃহস্পতিবার সজীব ওয়াজেদ জয়

ঢাকা: রাজধানীর রেডিসন হোটেলের ব্লু ওয়াটার গার্ডেনে আগামী বৃহস্পতিবার (৭ মে) অনুষ্ঠিত হবে ডিজিটাল বিনিয়োগ সম্মেলন।  

মঙ্গলবার (৫ মে) দুপুর পৌনে ১২টার দিকে সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।



সংবাদ সম্মেলনে জানানো হয়, দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এছাড়া বিশেষ অতিথি হিসেবে থাকবেন তথ্য প্রযুক্তি ও টেলিযোগোযোগ প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক।  

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশে পরিণত করার যে ঘোষণা দিয়েছে সরকার, তা বাস্তবায়নে সরকারি ও বেসরকারি যৌথভাবে কাজ করার পদক্ষেপ হিসেবে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

বক্তারা বলেন, তথ্য প্রযুক্তিখাতে দেশী-বিদেশি বিনিয়োগকারীরা এখনও লক্ষ্যণীয়ভাবে এগিয়ে আসেননি। এ খাতে তাদের সম্পৃক্ত করতে এ সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।  

তারা বলেন, ডিজিটাল বাংলাদেশ শুধু বাংলাদেশের মধ্যে সীমাবদ্ধ থাকলে হবে না। ডিজিটাল বাংলাদেশ মানে সারা পৃথিবীর সঙ্গে সংযোগ থাকতে হবে।

সম্মেলনে হার্ডওয়ার, সফটওয়ার, ইন্টারনেট ডাটা সিস্টেমসহ তথ্য প্রযুক্তির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হবে। এছাড়া ‍বাংলাদেশে ইন্টারনেট ডাটা সিস্টেমের গতিকে কীভাবে আরও দ্রুত করা সম্ভব তা নিয়েও আলোচনা করা হবে।  

‘সবার জন্য ইন্টারনেট’ স্লোগানকে সামনে রেখে নতুন প্রকল্প বাস্তবায়নের উদ্দেশ্যেও পরিকল্পনা করা হবে।  

সংবাদ সম্মেলনে বলা হয়, দেশী-বিদেশি প্রায় ৩০টি প্রতিষ্ঠান এ সম্মেলনে অংশ নেবে। টেলিনর গ্রুপ, অ্যাকসেঞ্জার, বেসিস ও বাংলাদেশ সরকারের তথ্য প্রযুক্তি ও টেলিযোগাযোগ(আইসিটি) বিভাগের যৌথ আয়োজনে এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

টেলিনর গ্রুপের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী (সিইও) জন ফ্রেডরিখ বাকসাস, কেরিয়ারের নেটওয়ার্কের প্রেসিডেন্ট যৌ ঝিলিই এবং অ্যাকসেঞ্জারের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সম্মেলেনে অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন,  টেলিনরের বাংলাদেশের প্রধান প্রতিনিধি হান হেনরিখসন, অ্যাকসেঞ্জারের ব্যবস্থাপনা পরিচালক (যোগাযোগ) রায়হান শামসী ও বেসিসের প্রেসিডেন্ট শামীম আহসান।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, মে ০৫, ২০১৫
কেজেড/এসএন/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।