ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শক্তিশালী ব্যাটারিসহ সিম্ফনির নতুন দুই স্মার্টফোন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, মে ৫, ২০১৫
শক্তিশালী ব্যাটারিসহ সিম্ফনির নতুন দুই স্মার্টফোন ছবি: দেলোয়ার হোসেন বাদল/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: এক্সপ্লোরার এইচ ওয়ানফিফটি (H150) ও ভি সিক্সটি (V60) মডেলের নতুন দু’টি স্মার্টফোন বাজারে আনলো সিম্ফনি। দু’টি ফোনেই ব্যবহার করা হয়েছে শক্তিশালী ব্যাটারি।


 
মঙ্গলবার (০৫ মে) রাজধানীর যমুনা ফিউচার পার্কে সিম্ফনি মোবাইলের ১০০তম ব্র্যান্ড আউটলেটে এই স্মার্টফোন দু’টি আনুষ্ঠানিকভাবে বাজারজাত করার ঘোষণা দেয় কোম্পানিটি।
 
এসময় উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচারক জাকারিয়া শহিদ, হেড অব মার্কেটিং আশরাফুল হক, ন্যাশনাল সেলস ম্যানেজার এম এ হানিফ, বিজনেস ডিরেক্টর (এডিসন ইলেকট্রনিক্স) জাফরুল আলম প্রমুখ।
 
অনুষ্ঠানে জানানো হয়, এইচ ওয়ানফিফটি স্মার্টফোনে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ও ভি সিক্সটি স্মার্টফোনে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে। দেশের মধ্যবিত্ত স্মার্টফোন ব্যবহারকারীদের উপযোগী করে মোবাইল ফোন দুটি বাজারে নিয়ে আসা হয়েছে।
 
এইচ ওয়ানফিফটি ফোনটিতে ৫ ইঞ্চি হাই ডেফিনেশন স্ক্রিন ও ভি সিক্সটি ৪.৫ ইঞ্চি স্ক্রিনের। ফোন দু’টিতে ব্যবহার করা হয়েছে আইপিএস প্রযুক্তি, যা সাবলীল ও সুন্দর রেজুলেশনে ছবি দেখতে সাহায্য করবে।
 
এইচ ওয়ানফিফটিতে রয়েছে অটোফোকাসসহ ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আর ভি সিক্সটিতে ৫ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।
 
অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট অপারেটিং সিস্টেম চালিত হ্যান্ডসেট দু’টিতে গেমস, ভিডিও, ছবি ও অ্যাপস রাখার জন্য ৮ জিবি ইন্টারনাল মেমরি রয়েছে। যা চাইলে ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে বলে জানানো হয়।
 
সিম্ফনির ব্যবস্থাপনা পরিচালক অনুষ্ঠানে বলেন, বর্তমান চাহিদা অনুযায়ী বেশি সময় ধরে স্মার্টফোন চালু রাখতে শক্তিশালী ব্যাটারির কোনো বিকল্প নেই। সে দিকটি বিবেচনা করেই উচ্চক্ষমতার ব্যাটারির এইচ ওয়ানফিফটি ও ভি সিক্সটি স্মার্টফোন দু’টি বাজারে নিয়ে এসেছি।
 
বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, মে ০৪, ২০১৫
এএসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।