ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার নিবন্ধন চলছে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, মে ৬, ২০১৫
জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার নিবন্ধন চলছে

‘জানুক সবাই দেখাও তুমি’ স্লোগানকে সামনে রেখে মাধ্যমিক স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের কম্পিউটার প্রোগ্রামিংয়ে আগ্রহী করে তুলতে দেশে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা।

দেশের মোট ৮টি অঞ্চলে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিটি অঞ্চলে (আগে আসলে আগে পাবেন ভিত্তিতে) সীমিত সংখ্যক আসন নিবন্ধনের মাধ্যমে পূরণ করা হবে।

নিবন্ধনের সময় শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানের আইডি কার্ড/ বেতন রসিদ /ফলাফল বিবরণীর যেকোনো একটি সঙ্গে নিয়ে আসতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি (সিএসই) বিভাগে ঢাকা মহানগরের নিবন্ধন শেষ হচ্ছে বুধবার (৬ মে)। খুলনা, সিলেট, গোপালগঞ্জ, রংপুর, বরিশাল, চট্টগ্রাম, রাজশাহী অঞ্চলের নিবন্ধন চলবে ১৯ মে পর্যন্ত।

নিবন্ধনের ঠিকানা যথাক্রমে-খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

এছাড়া চট্টগ্রাম অঞ্চেলের নিবন্ধন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম ইনিডিপেন্ডেন্স বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগে এবং রাজশাহী অঞ্চলের নিবন্ধন রাজশাহী বিশ্বদ্যিালয়ের সিএসই বিভাগে ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অফিস, লক্ষীপুর, রাজশাহীতে করা যাবে।

নিবন্ধন চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের এই আয়োজনে সহযোগি হিসেবে রয়েছে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক, ধাঁনসিড়ি কমিউনিকেশন এবং একাডেমিক সহযোগিতায় কোডমার্শাল ও দ্বিমিক কম্পিউটিং স্কুল।

পৃষ্ঠপোষকতায় রয়েছে রবি ও আনোয়ার ইস্পাত।

প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানা যাবে www.nhspc.org এবং www.facebook.com/nhspcbd এই ঠিকানায়।

সরাসরি জানতে: ‘০১৮৪২৪৪২০২১’।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মে ০৬, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।