ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিশ্ববিদ্যালয় পর্যায়ে সাইবার নিরাপত্তা কর্মশালা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মে ৭, ২০১৫
বিশ্ববিদ্যালয় পর্যায়ে সাইবার নিরাপত্তা কর্মশালা

পরবর্তী প্রজন্মের সাইবার নিরাপত্তা এবং হুমকী মোকাবেলায় করণীয় ও প্রতিরক্ষা কৌশল নিয়ে বিশ্ববিদ্যালয় পর্যায়ে ধারাবাহিক সচেতনতা কর্মশালার আয়োজন করেছে কম্পিউটার সোর্স।

শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে ঢাকা ও ঢাকার বাহিরের মোট ১৯টি বিশ্ববিদ্যালয়ে পর্যায়ক্রমে চলবে এই কর্মশালা।



কিভাবে সাইবার হামলা থেকে বিশ্ববিদ্যালয়ের তথ্যভান্ডার সুরক্ষিত রাখা যায় এবং শিক্ষক ও শিক্ষার্থীদের অনলাইন হুমকী মোকাবেলা বিষয়ক এই প্রশিক্ষণ কর্মসূচিতে কারিগরি সহায়তা দিচ্ছে সিলিকিন ভিত্তিক নিরাপত্তা প্রতিষ্ঠান পালো আলতো।

মঙ্গলবার ঢাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং বৃহস্পতিবার চট্টগ্রামের ভেটেনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয় কর্মশালাটি।

এতে প্রশিক্ষণ দিচ্ছেন কম্পিউটার সোর্স পরিচালক ও সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ সাঈদ আহমেদ, সল্যাশুন আর্কিটেক্ট শুভাঞ্জন কৃষ্ণ ভট্টাচার্য, মো. নকীব উল্লাহ চৌধুরি প্রমুখ।   

রোববার বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) থেকে শুরু হয়ে এই প্রশিক্ষণ কর্মশালা চলবে আগামী ১৪ জুন পর্যন্ত।

পরবর্তী কর্মশালাগুলো যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), জাতীয় বিশ্ববিদ্যালয়, রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের বেগম রোকেয়া বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, মে ০৭, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।