ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গুগল সার্চে সরাসরি ফুড অর্ডার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, মে ৯, ২০১৫
গুগল সার্চে সরাসরি ফুড অর্ডার

এখন থেকে গুগল সার্চেই সরাসরি ফুড অর্ডার দেয়া যা্বে। নিজ নিজ স্থান থেকেই ইন্টারনেট ব্যবহারকারীরা যাতে পছন্দের রেস্টেুরেন্টের পছন্দের খাবার খুব দ্রুত সহজে পেতে পারে সেজন্য সার্চ জায়ান্ট সুবিধাটি চালু করেছে।

তাই পিজ্জা কিংবা পাস্তার মতো মজাদার খা্বারগুলো এখন চাওয়া মাত্রই পাওয়া অসম্ভব কিছু নয়।

অবশ্য, সমগ্র ইন্টারনেট ব্যবহারকারীরা এখনই সুবিধাটি নিতে পারবেনা। আপাতত যুক্তরাষ্ট্রের ৬টি ফুড ডেলিভারি কোম্পানির সাথে কাজ করছে গুগল।

আগামীতে সব ব্যবহারকারীদের এই সুবিধার আওতায় আনার পরিকল্পনা আছে গুগলের।

গুগল প্লাসে এক পোষ্টে জানানো হয়, প্রথমত যুক্তরাষ্ট্রের ৬টি কোম্পানি যুক্ত হয়েছে গুগলের সাথে যার মধ্যে রয়েছে ইট২৪, ডেলিভারি ডট কম, বিয়ন্ডম্যানু, মাইপিজ্জা ডট কম। এখানে কি ধরনের খাবার আছে শুধু তাই নয় এর সাথে প্রতিষ্ঠানগুলোর সার্ভিস সম্পর্কেও জানা যাবে। ভবিষ্যতে আরো অপশনস যোগের ইচ্ছা রয়েছে গুগলের।

তথ্য মতে, গুগল সার্চ রেজাল্টে ‘প্লেস এন অর্ডার‘ নামে যুক্ত অপশনটির সাহায্যে সুবিধাটি উপভোগ করতে পারবে ব্যবহারকারীরা।

অপশনটি সিলেক্টের পর ডেলিভারি সার্ভিস পছন্দ করতে হবে এবং পুরো অর্ডারটি কমপ্লিট করতে ব্যবহারকারীকে নির্বাচিত সেই ওয়েবসাইটে যেতে হবে।

ফুড ডেলিভারি কোম্পানিগুলোর ব্যবসায়িক কার্যক্রম পর্যবেক্ষণ করে এক প্রতিবেদনে বলা হয়, এ ধরনের উদ্যোগের সাথে সম্পৃক্তরা গত বছর ৬০০ মিলিয়ন ডলার ব্যয় করে যা ২০১২ সালে ছিল ২৫ মিলিয়ন ডলার।

এও বলা হয় বেশিরভাগ মানুষ এখনও নিজ স্থানে থেকে রেস্টুরেন্টগুলোতে সরাসরি কল করতে পছন্দ করেন।

ধারণা মতে, যৌথ এই কার্যক্রম যা ফুড কোম্পানিগুলোকে মানুষের কাছে আরো বেশি দৃশ্যমান করতে সাহায্য করবে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মে ০৯, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।