ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শুরু হচ্ছে আইডিবি-বিআইএসইডব্লিউ’র আইটি স্কলারশিপ প্রোগ্রাম

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, মে ৯, ২০১৫
শুরু হচ্ছে আইডিবি-বিআইএসইডব্লিউ’র আইটি স্কলারশিপ প্রোগ্রাম ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকার আইডিবি ভবনের কনফারেন্স কক্ষে আইডিবি-বিআইএসইডব্লিউ এর আইটি স্কলারশিপ প্রোগ্রামের ২৬তম রাউন্ডের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। ৭ মে অনুষ্ঠিত এই ওরিয়েন্টেশনে বিনামূল্যে প্রশিক্ষণের জন্য এই রাউন্ডে মোট ১৯৬ জন নির্বাচিত হয়।



কম্পিউটার ফান্ডামেন্টাল কোর্সের ওরিয়েন্টেশনে প্রিন্সিপাল কনসালট্যান্ট সৈয়দ মোকাম্মেল হোসেন, প্রজেক্ট অফিসার মোহাম্মদ নওশের আলী, প্রোগ্রাম অফিসার মোহাম্মদ মোসলেহ উদ্দীন আহমেদ অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এ সময় বক্তারা প্রশিক্ষণার্থীদের আইডিবি-বিআইএসইডব্লিউ প্রজেক্টের আইটি স্কলারশিপের উদ্দেশ্য, প্রশিক্ষণের বিভিন্ন বিষয়, প্লেসমেন্ট সেল, আইটি চাকরির ট্রেন্ড, প্রশিক্ষণার্থীদের পারফরর্ম্যান্স মূল্যায়নসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন।

এছাড়া নতুন শিক্ষার্থীদের সামনে আইডিবি-বিআইএসইডব্লিউ-এর পূর্ববর্তী রাউন্ডের কৃতকার্য শিক্ষার্থীরা তাদের অভিজ্ঞতা ও সাফল্যের গল্প তুলে ধরেন।

নতুনদের উদ্দেশ্যে তারা বলেন, মনোযোগ দিয়ে সময়ানুবর্তীতার সাথে কোর্সটি সম্পন্ন করলে তথ্যপ্রযুক্তিতে নিজেকে এগিয়ে নেয়া সম্ভব। ঠিক তাদের জীবনমান উন্নয়ন হয়েছে যেভাবে।

উল্লেখ্য, দেশের সুবিধাবঞ্চিত মেধাবী যুবসমাজের শিক্ষাক্ষেত্রে উন্নয়ন ও কর্মসংস্থানের লক্ষ্যে ২০০৩ সাল থেকে প্রতিষ্ঠানটি তথ্যপ্রযুক্তির নানা বিষয়ে বিনামূল্যে বিভিন্ন মেয়াদি প্রফেশনাল ডিপ্লোমা প্রদান করে আসছে। এখান থেকে ৭ হাজারেরও বেশি প্রশিক্ষণার্থী সফলভাবে প্রশিক্ষণ গ্রহন করেছে। এছাড়া ২৫তম রাউন্ড পর্যন্ত এখানে মোট ৮ হাজার ২৪২ জন ভর্তি হয়েছে। এদের মধ্যে ৫ হাজারেরও বেশি জন দেশ-বিদেশে তথ্যপ্রযুক্তি পেশায় কাজ করছেন।

বর্তমানে ২৮তম রাউন্ডের আবেদন গ্রহণ চলছে, আবেদনের শেষ সময় ৩০ জুন।

এই http://www.apply.idb-bisew.info/ সাইিটে গিয়ে আবেদন করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মে ০৯, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।