ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১৭ মে ক্যারিয়ার বিষয়ক কর্মশালা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মে ১১, ২০১৫
১৭ মে ক্যারিয়ার বিষয়ক কর্মশালা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাব আগামী ১৭ মে আয়োজন করেছে ক্যারিয়ার বিষয়ক কর্মশালা। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত এই কর্মশালাটি ঢাবি’র বাণিজ্য অনুষদের মিলনায়তনে শুরু হবে দুপুর ৩টায়।



বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিষয়ে পড়া অবস্থায় শিক্ষার্থীদের ক্যারিয়ার গড়ার লক্ষে কি করা উচিত সেসব পরামর্শ দেয়া হবে কর্মশালাটিতে। এছাড়া লেখালেখির বিভিন্ন দিক, সংবাদপত্র ও টেলিভিশনে কাজের বিভিন্ন ক্ষেত্র নিয়ে আলোচনা করা হবে।

কর্মশালাটি পরিচালনা করবেন সাংবাদিক, লেখক ও অনুবাদক ফিরোজ জামান চৌধুরী।

বিজ্ঞানের বিভিন্ন বিষয়, ব্যবসায় প্রশাসন সহ নানা বিষয়ে পড়াশোনার পাশাপাশি প্রতিযোগিতাপূর্ণ ক্যারিয়ারের দুনিয়ায় আামাদের দেশের মানুষ একইসঙ্গে নানা পেশায় যুক্ত হচ্ছে।

সৃজনশীল শখকেই অনেকে পেশায় পরিণত করে চলেছেন। নিজের উদ্ভাবনী ধারণা বদলে দিচ্ছেন প্রচলিত চাকরি ও ক্যারিয়ারের সঙ্গা। এখন অনেকেই সৃজনশীল লেখালেখির মধ্যে নিজের ক্যারিয়ার গড়ার প্রত্যাশা করেন। লেখালেখি, অনুবাদ, সাংবাদিকতা, বিজ্ঞাপন তৈরি, চিত্র্যনাট্য লেখাসহ বিভিন্ন উদ্ভাবনী ও সৃজনশীল কাজের ক্ষেত্রও বাড়ছে দ্রুত। বিশ্ববিদ্যালয়ের ছকে বাঁধা পড়াশোনার পাশাপাশি নিজের কর্মদক্ষতায় ও সৃজনশীলতায় মানুষ তার গন্ডিকে বড় করে তুলছে। এমন সব বাস্তবতাকে গুরুত্ব দিয়ে কর্মশালাটির আয়োজন করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের গণসংযোগ কর্মকর্তা ওয়াসেক সাজ্জাদ জানান, ‘বিশ্ববিদ্যালয়ের পড়া শেষে শুধু প্রচলিত ক্যারিয়ারের দিকে যেন শিক্ষার্থীদের ঝোঁক না বাড়ে তার জন্যই এই কর্মশালা।

যেকোন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই কর্মশালায় অংশগ্রহণ করতে পারবেন।

কর্মশালায় অংশগ্রহণে নিবন্ধনের ঠিকানা fb.com/Ducareerclub এবং সরাসরি যোগাযোগের নাম্বার: ‘০১৮১৭৬৩০৯৯৪’।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, মে ১১, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।