ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডিআইইউ’তে মাইক্রোসফট অফিস ৩৬৫ ফ্রি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, মে ১১, ২০১৫
ডিআইইউ’তে মাইক্রোসফট অফিস ৩৬৫ ফ্রি

মাইক্রোসফট অফিস ৩৬৫ ব্যবহারের মাধ্যমে ক্লাউড ক্যাম্পাস হিসেবে যাত্রা শুরু করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

রোববার ধানমন্ডির সেবাহানবাগে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে বর্ণাঢ্য এক উদ্বোধনী অনুষ্ঠানে ঘোষণাটি দেয়া হয়।



ডিআইইউ এর ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইক্রোসফট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া বশির কবির।

এতে মাইক্রোসফট বাংলাদেশের পার্টনার টেকনোলজি অ্যাডভাইজার মোহাম্মদ রাশেদুজ্জামান মাইক্রোসফট্ অফিস-৩৬৫ এর বিস্তারিত উপস্থাপন করেন।
 
জানানো হয়, বাংলাদেশে মাইক্রোসফটের এই প্রোডাক্টটি বিনামূল্যে এই প্রথম ব্যবহারের সুযোগ পাচ্ছে ডিআইইউ’র শিক্ষার্থী, শিক্ষক সহ সংশ্লিষ্টরা।

অফিস ছাড়াও ক্লাউডের মাধ্যমে মাইক্রোসফটের অন্য সেবাগুলোতেও অবাধ প্রবেশাধিকার পাবে তারা।

ফলে ক্যালেন্ডারিং, ডকুমেন্ট শেয়ারিং এবং ওয়েব মিটিংয়ের মতো প্রোডাক্টিভিটি ও কোলাবোরেশন টুলসগুলো ব্যবহার করা যাবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ডঃ সৈয়দ আকতার হোসেন, মাইক্রোসফট বাংলাদেশের এডুকেশন লিড সারানা ইসলাম।

উল্লেখ্য, মাইক্রোসফট্ অফিস ৩৬৫ হচ্ছে অনলাইন উপযোগী সেবাসমূহ ব্যবহারের একটি হোস্ট প্ল্যাটফর্ম যার মাধ্যমে অফিস সফটওয়্যারের ক্লাউড, আউটলুক ই-মেইল ও ক্যলেল্ডারিং, ডাটা সংরক্ষণ ও শেয়ারের জন্য ওয়ান ড্রাইভ, লিংক ম্যসেজিং এবং ভিডিও ও মোবাইল সংযোগ সুবিধা পাওয়া যায়।

অফিস ৩৬৫ এর নিবন্ধিত ব্যবহারকারীরা ভার্চুয়ালি যেকোন স্থান ও ডিভাইস থেকে কাজগুলো করতে পারবেন। অফিস ৩৬৫ এর সল্যুশনগুলো মধ্যে রয়েছে পূর্ণ ভার্সনের ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট, আউটলুক, ওয়াননোট, পাবলিশার, এ্যাক্সেস, লিংক এবং ইনফোপাথ।

এ প্রোগ্রামের আওতায় ডিআইইউ এর শিক্ষার্থীরা অফিস ৩৬৫ এর অফিস ইন ক্লাউড, ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট, ওয়াননোট, অ্যাক্সেস, পাবলিশার, আউটলুক, লিংক এবং ইনফোপাথ ব্যবহার করতে পারবে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, মে ১১, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।