ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দুই অঞ্চলে অনুষ্ঠিত ‘হাইস্কুল প্রোগ্রামিং কনটেস্ট’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, মে ১৯, ২০১৫
দুই অঞ্চলে অনুষ্ঠিত ‘হাইস্কুল প্রোগ্রামিং কনটেস্ট’

সরকারের তথ্য ও প্রযুক্তি বিভাগের ‘জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০১৫’ কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম ও গোপালগঞ্জে অনুষ্ঠিত হয়েছে প্রোগ্রামিং প্রতিযোগিতা।

চট্টগ্রামের চিটাগং ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, ডা. খাস্তগীর সরকারি মহিলা উচ্চ বিদ্যালয়ে এবং গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজন করা হয় অঞ্চলভিত্তিক এই প্রোগ্রামিং প্রতিযোগিতা।



চট্টগ্রামে অনুষ্ঠানের উদ্ধোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আলমগীর চৌধুরী, চিটাগং ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. ইরশাদ কামাল খান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সভাপতি ড. মোহাম্মদ খাইরুল ইসলামসহ অনেকে।

গোপালগঞ্জে প্রতিযোগিতার উদ্ধোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব শ্যাম সুন্দর শিকদার।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমানে তথ্যপ্রযুক্তিতে যে অভাবনীয় অর্জন হচ্ছে তারই ধারাবাহিকতায় সকল শিক্ষাপ্রতিষ্ঠানে তথ্যপ্রযুক্তির ব্যবহার এবং প্রাসঙ্গিক উন্নয়নের যে উদ্যোগ নেয়া হয়েছে তা অত্যন্ত যুগোপযোগী এবং গুরুত্বপূর্ণ।

উভয় অঞ্চলে কুইজে ১০০ জন এবং প্রোগ্রামিং’এ ২০ জন করে মোট ২৪০ জনকে বিজয়ী ঘোষণা করা হয়।

বিজয়ীরা আগামী ২৯ মে বুয়েটে অনুষ্ঠিতব্য জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশ নেবে।

এ প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতায় রয়েছে রয়েছে রবি আজিয়াটা লিমিটেড ও আনোয়ার ইস্পাত।

সহযোগিতায় বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ও ধাঁনসিড়ি কমিউনিকেশন এবং একাডেমিক সহযোগিতায় কোডমার্শাল ও দ্বিমিক কম্পিউটিং স্কুল।

প্রতিযোগিতার বিস্তারিত জানা যাবে www.nhspc.org Ges www.facebook.com/nhspcbd
এই ঠিকানায়।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, মে ১৯, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।