ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডব্লিউডি’র ২ টিবি ওয়াইফাই হার্ডডিস্ক

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, মে ১৩, ২০১৫
ডব্লিউডি’র ২ টিবি ওয়াইফাই হার্ডডিস্ক

প্রয়োজনীয় তথ্য-উপাত্তকে হাতের নাগালে রাখার সুযোগ করে দিতে দেশের বাজারে তারহীন প্রযুক্তির বহনযোগ্য হার্ডডিস্ক আনলো দেশের শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠান কম্পিউটার সোর্স। বিশ্বনন্দিত  ডব্লিউডি’র ২ টেরাবাইট কনটেন্ট ধারণ ক্ষমতার এই এক্সটার্নাল হার্ডিস্কে রয়েছে এসডি কার্ড থেকে সরাসরি তথ্য আদান-প্রদানের সুবিধা।



ফলে ব্যবহারকারী চাইলেই ডেটা ক্যাবেল ছাড়াই এসডি কার্ডটি ইনজেক্ট করে মুঠোফোন বা ক্যামেরার ছবি বা প্রয়োজনীয় ফাইল এতে সংরক্ষণ করতে পারবেন। এছাড়া ইউএসবি থ্রি পোর্ট ছাড়াও ওয়াইফাই সংযোগের মাধ্যমে পিসি’র তথ্য হার্ডডিস্কটিতে স্থানান্তর করা যায় অনায়াসে। ইন্টারনেট সংযোগে ওয়াইফাই হাবের মাধ্যমে একইসময়ে এটি ৮টি ডিভাইসের সঙ্গে সংযুক্ত করা যায়।

পাসপোর্ট আকারের এই হার্ডডিস্কটি থেকে টিভি, মিডিয়া প্লেয়ার এবং গেমিং কনসোলে সরাসরি ভিডিও দেখা বা গেম খেলা যায়। এতে শক্তিশালী ব্যাটারি থাকায় টানা ৬ ঘণ্টা পর্যন্ত রিচার্জ ছাড়াই ভিডিও স্ট্রিমিং সুবিধা উপভোগ করা যায়।

নিরাপত্তায় আছে পাসওয়ার্ড লক সিস্টেম ফলে সকল তথ্যই এতে সুরক্ষিত থাকে। আবার ড্যাশ বোর্ড থেকে ডিভাইসটির পুরো নিয়ন্ত্রণ নিজের হাতেই রাখা যায়।

ডব্লিউডিবিডি এএফ০০২০বিবিকে মডেলের এই হার্ডডিস্কটির দাম ২৫ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, মে ১৩, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।