ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাবিতে ৪র্থ জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব শুরু ৩১ মে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, মে ১৪, ২০১৫
ঢাবিতে ৪র্থ জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব শুরু ৩১ মে

ঢাকা: ‘উন্নত শিক্ষায় চাই তথ্যপ্রযুক্তি নির্ভর ক্যাম্পাস’ প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে দু’দিনব্যাপী ‘জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব-২০১৫’।

আগামী ৩১ মে শুরু হতে যাওয়া উৎসবটি বাংলাদেশের সর্ববৃহৎ ক্যাম্পাস প্রযুক্তি উৎসব।



ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির আয়োজনে প্রযুক্তি উৎসবে সহ-আয়োজক হিসেবে থাকছে আইসিটি মন্ত্রণালয়। দু’বছর ধারাবাহিকভাবে ‘ডিইউআইটিএস’ এ উৎসব পালন করে আসলেও, ২০১৪ সালে প্রথমবারের মতো তাদের সঙ্গে যুক্ত হয়েছে সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগ।

উৎসবে অংশ নেবেন দেশের শীর্ষস্থানীয় শতাধিক বিশ্ববিদ্যালয়ের দুই হাজার শিক্ষক-শিক্ষার্থী ও প্রযুক্তিপ্রেমী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট মিলনায়তনে ৩১শে মে উৎসবের উদ্বোধন করা হবে। আনুষ্ঠানিকভাবে উদ্বোধন শেষে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে সিনেট ভবন থেকে একটি ৠালি টিএসসি অভিমুখে যাত্রা করবে।

টিএসসি চত্বরে আয়োজিত উৎসবের মূল পর্বে থাকছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের প্রকল্প প্রদর্শন, অ্যাপস ডেভেলপমেন্ট, ব্রেইনস্ট্রমিং, গেমিং ও কুইজ প্রতিযোগিতা, সাইবার সিকিউরিটি বিষয়ক কর্মশালা, আউটসোর্সিং ও উদ্যোক্তা সম্মেলন, তথ্যপ্রযুক্তি নির্ভর বিতর্ক ও বিজনেস আইডিয়া প্রতিযোগিতাসহ নানা আয়োজন।

এছাড়াও উৎসবে ‘মিট দ্য পার্সোনালিটি’ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকছে। উৎসবে মোট দু’টি সেমিনার, একটি কর্মশালা ও আলোচনা পর্ব থাকছে।

বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য থাকছে প্রায় তিন লাখ টাকা সমমূল্যের অর্থ পুরস্কার, সার্টিফিকেট ও ক্রেস্ট।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশনের কাজ চলছে, যা চলবে ২৮ শে মে পর্যন্ত। www.duitsbd.org ওয়েবসাইটে প্রযুক্তি উৎসবের রেজিস্ট্রেশন ও যাবতীয় তথ্য পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ০৯১৯ ঘণ্টা, মে ১৪, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।