ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সবার জন্য উন্মুক্ত স্কাইপে ট্রান্সলেটর

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, মে ১৪, ২০১৫
সবার জন্য উন্মুক্ত স্কাইপে ট্রান্সলেটর

‘স্কাইপে ট্রান্সলেটর’ কী, তা বেশিরভাগ ইন্টারনেট ব্যবহারকারীই অবগত।

ইন্টারনেটে জনপ্রিয় ভিডিও কলিং সেবা স্কাইপে মূলত সেইসব ব্যবহারকারীদের উদ্দেশ্যে নিয়ে আসে ‘ট্রান্সলেটর অ্যাপ’ যারা সারাক্ষণ চিন্তায় মগ্ন থাকে যে কীভাবে অন্য ভাষাভাষীর মানুষের সাথে কথোপকথন করবে।



গত বছররে মে মাসে অ্যাপটির ঘোষণা দেয় মাইক্রোসফট। যে সময় নিশ্চিত করা হয় বছর শেষের আগেই অ্যাপটি আইএম’এ সেবায় যুক্ত হবে। সেই প্রতিশ্রুতি রাখতে গত নভেম্বর উইন্ডোজ ৮.১ প্লাটফর্মের জন্য স্কাইপে ট্রান্সলেটরের প্রিভিউ ভার্সনটি প্রকাশ করা হয়।

এ মুহূর্তে কার্যকরী সেই অ্যাপটি সবার জন্য গ্রহনযোগ্য করা হয়েছে।

অ্যাপটির মূল বিশেষত্ব হলো ব্যবহারকারীদের কথোপকথনের সময় এটি তাৎক্ষণিকভাবে এক ভাষা থেকে অন্য ভাষায় রুপান্তর করে।

বর্তমানে স্কাইপে ট্রান্সলেটর উইন্ডোজ অ্যাপ স্টোরে পাওয়া যাবে। এটি উইন্ডোজ ৮.১ ও উইন্ডোজ ১০ এর প্রভিউ ভার্সনের জন্য যথোপযুক্ত করা হয়েছে।

বলা হচ্ছে, স্কাইপের এই পদক্ষেপটি সম্পর্কে কেউ কেউ ঠিকভাবে বুঝে উঠতে নাও পারে যে কিভাবে এটা কাজ করবে এবং কিভাবে এটা সাহায্য করবে। এরও সহজ উত্তর দিয়ে দিয়েছে স্কাইপে। ব্যবহারকারীরা যাতে এর কার্যপ্রণালী ঠিকভাবে বুঝতে পারে এজন্য একটি ভিডিও ইউটিউবে আপলোড করা হয়েছে।

তাই আর দ্বিধা নয় যখন ইচ্ছা তখন কোনকিছু না ভেবেই বিভিন্ন ভাষাভাষীর মানুষের সাথে আড্ডায় মেতে উঠতে পারবে স্কাইপে ব্যবহারকারীরা।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, মে ১৪, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।