ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইডিবি-বিআইএসইডব্লিউ’র স্কলারশীপ ‌আইটি কোর্সের ওরিয়েন্টেশন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, মে ১৪, ২০১৫
আইডিবি-বিআইএসইডব্লিউ’র স্কলারশীপ ‌আইটি কোর্সের ওরিয়েন্টেশন ছবি : সংগৃহীত

আইডিবি-বিআইএসইডব্লিউ’র স্কলারশীপ ফার্স্ট ট্র্যাক প্রফেশনাল আইটি কোর্সে ফ্রি প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পেলো ১৭৭ জন শিক্ষার্থী।

সম্প্রতি আইডিবি-বিআইএসইডব্লিউ এই কোর্সটির জন্য কম্পিউটার সায়েন্স এবং সমমানের ডিগ্রিধারী পাশাপাশি ইলেকট্রনিক/কম্পিউটার/টেলিকমিউনিকেশন এর চার বছরের ডিগ্রিধারীরা আবেদন করেন।



বুধবার রাজধানীর আগারগাঁওস্থ আইডিবি ভবনের সম্মেলন কক্ষে ফার্স্ট ট্র্যাক প্রফেশনাল আইটি কোর্সের প্রথম রাউন্ড এবং কোর কোর্সের ২৫তম রাউন্ডের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

জানানো হয়, স্কলারশীপপ্রাপ্ত শিক্ষার্থীদের “নেটওয়ার্কিং টেকনোলজিস, ডাটাবেইজ, ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট, ওয়েব সলিউশন ও ইমপ্লিমেন্টশন, এন্টারপ্রাইজ সিস্টেম অ্যানালাইসিস অ্যান্ড ডিজাইন, জেটুইই, সিশার্প ডটনেট এবং কম্পিউটার অ্যাসিসট্যান্ট অ্যানিমেশন” প্রফেশনাল কোর্সগুলো করানো হবে। ‌তিন থেকে চার মাসের মধ্যেই এই প্রফেশনাল কোর্স সম্পন্ন করা হবে।

প্রশিক্ষণার্থীরা বিনামুল্যে কোর্সগুলো করার পাশাপাশি উদ্যোক্তা প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রতি মাসে দুই হাজার টাকা পাবে।

অনুষ্ঠানে প্রিন্সিপাল কনসালট্যান্ট সৈয়দ মোকাম্মেল হোসেন, প্রজেক্ট অফিসার মোহাম্মদ নওশের আলী, প্রোগ্রাম অফিসার মোহাম্মদ মোসলেহ উদ্দীন আহমেদ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ১৪, ২০১৫
এসজেডএম


.

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।